Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোটা সংস্কার আন্দোলনের নেতাকর্মীদের ওপর হামলা, ভিপি নুর আহত


১৭ ডিসেম্বর ২০১৯ ১৭:২১

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কোটা সংস্কার আন্দোলনের প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীদের ওপর হামলা করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ। এতে ডাকসুর ভিপি নুরুল হক নুর, সমাজসেবা সম্পাদক আকতার হোসেন সহ ৭ থেকে ৮ জন আহত হয়েছেন।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) বেলা সাড়ে চারটার দিকে টিএসসির রাজু ভাস্কর্যের সামনে তারা এই হামলা করে।

এর আগে ভারতের বিতর্কিত ও সাম্প্রদায়িক বিভেদের নাগরিকত্ব বিল NRC ও CAB এর বিরুদ্ধে আন্দোলনরত ভারতীয়দের প্রতি সংহতি জানাতে বিকাল চারটায় ঢাবির রাজু ভাস্কর্যে বিক্ষোভ মিছিল ও সংহতি সমাবেশের ঘোষণা দেয় নুরুল হক নুর। কিন্তু মুক্তিযুদ্ধ মঞ্চ নির্ধারিত সময়ের আগেই রাজু ভাস্কর্য দখলে নেয়।

নুরুল হক নুররা সেখানে জড়ো হলে মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল এর নেতৃত্বে তাদের ওপর অতর্কিত হামলা করা হয়। হামলায় নুরের একটি আঙ্গুল ভেঙে যায় বলে তাদের পক্ষ থেকে দাবি করা হয়েছে। তবে পাল্টা হামলায় মুক্তিযুদ্ধ মঞ্চের ও কয়েকজন আহত হয়েছেন বলে মঞ্চের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে আমিনুল ইসলাম বুলবুল সারাবাংলাকে হামলার বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ‘তাকে মারা হয়নি। আরও মারা দরকার। আমরা একটু পরেই প্রেস বিজ্ঞপ্তি দিয়ে তাদেরকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা করব।’

তিনি আরও বলেন, ‘নুরু ভারত-বাংলাদেশের সম্পর্ককে বিতর্কিত করার চেষ্টা করছে। সে বিএনপি-জামাতের এজেন্ডা নিয়ে মাঠে নেমেছে।’

এদিকে নুর অভিযোগ করেছে, মুক্তিযুদ্ধ মঞ্চ ভারতের এবং বিজিপির এজেন্ট। তারা নিপীড়িত জনগণের পক্ষে সংহতি জানাতে মানববন্ধন করছিলেন। কিন্তু কোনো কারণ ছাড়াই তাদের ওপর অতর্কিতে হামলা করা হয়েছে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, এর আগে মুক্তিযুদ্ধ মঞ্চের এই অংশটি নুরুল হক নুরের অডিও ফাঁস এর জের ধরে তাকে ডাকসুর ভিপির পদ থেকে পদত্যাগের দাবিসহ কয়েক দফা কর্মসূচি দিয়েছিল।

কোটা সংস্কার আন্দোলন নেতাকর্মী মুক্তিযুদ্ধ মঞ্চ হামলা

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর