Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজাকারের তালিকায় সরকারের ষড়যন্ত্র দেখছেন নোমান


১৭ ডিসেম্বর ২০১৯ ১৮:২২

চট্টগ্রাম ব্যুরো: মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের প্রকাশিত রাজাকারের তালিকা সরকারের ষড়যন্ত্রের অংশ বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। মঙ্গলবার (১৭ ডিসেম্বর) সকালে নগরীর কাজীর দেউড়িতে চট্টগ্রাম মহানগর বিএনপির বিজয় র‌্যালি পূর্ব সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

প্রধান অতিথির বক্তব্যে আবদুল্লাহ আল নোমান বলেন, ‘বিএনপি মুক্তিযোদ্ধার দল। সরকার যদি মুক্তিযোদ্ধাদের সঙ্গে আলাপ-আলোচনার মাধ্যমে রাজাকারের তালিকা করতো, কোনো অভিযোগ থাকত না। কিন্তু এই তালিকা সরকারের মনগড়া, এটা ষড়যন্ত্রের অংশ।’

বিজ্ঞাপন

মুক্তিযোদ্ধা নোমান বলেন, ‘বিএনপিকে ১৬ ডিসেম্বরের পরিবর্তে ১৭ তারিখ বিজয় র‌্যালি করতে হচ্ছে। এটা শুধু আমাদের নয়, জাতীয় লজ্জার বিষয়। বিএনপিকে যথাসময়ে বিজয় দিবসের অনুষ্ঠানও করতে দিচ্ছে না সরকার। অথচ বিজয় দিবস কোন একক দলের নয়। বিজয় র‌্যালি করার জন্য আমাদের সময় দেওয়া হয়েছে মাত্র ৫ মিনিট। মাত্র ৫ মিনিটে কি বিজয় র‌্যালি হয়? এরশাদের আমলেও তো আমরা এমন ঘটনা দেখিনি।’

বেগম খালেদা জিয়া মুক্ত না হওয়া পর্যন্ত দুঃশাসনের অবসান হবে না মন্তব্য করে সবাইকে মুক্তির আন্দোলনে শরিক হওয়ার আহ্বান জানান নোমান।

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করের পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন- বিএনপির কেন্দ্রীয় শ্রম বিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দিন, নগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী ও সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহেদ, নগর মহিলা দলের ভারপ্রাপ্ত সভাপতি ফাতেমা বাদশা, স্বেচ্ছাসেবকদলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, মৎস্যজীবি দলের আহ্বায়ক হাজী নুরুল হক ও সদস্য সচিব আবদুল আজিজ।

বিজ্ঞাপন

সমাবেশে নগর বিএনপির সহ-সভাপতি এম এ আজিজ, মোহাম্মদ মিয়া ভোলা, সামশুল আলম, আবদুস সাত্তার, হাজী মোহাম্মদ আলী, এস কে খোদা তোতন, নাজিমুর রহমান, যুগ্ম সম্পাদক কাজী বেলাল উদ্দিন, শাহ আলম, ইসকান্দর মির্জা, আর ইউ চৌধুরী শাহীন, ইয়াসিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, জাহাঙ্গীর আলম দুলাল, আনোয়ার হোসেন লিপু, শাহেদ বক্স, সাংগঠনিক সম্পাদক মনজুর আলম চৌধুরী মনজু ও কামরুল ইসলাম ছিলেন।

কাজীর দেউড়ি থেকে র‌্যালি শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নাসিমন ভবনে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। র‌্যালি উপলক্ষে পুরো এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

আবদুল্লাহ আল নোমান বিজয় র‌্যালি রাজাকারের তালিকা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর