Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বেহাল সড়কের মতোই বেসামাল কাদের’


১৮ ফেব্রুয়ারি ২০১৮ ১৮:৫৩

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের দেওয়া বক্তব্যের সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘সড়কের বেহাল অবস্থার মতোই তার বক্তব্য বেসামাল।

রোববার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এর আগে শনিবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘বেগম খালেদা জিয়া জেলে থাকলেও বিএনপি নির্বাচনে যাবে।’

এ বক্তব্যের জবাবে রুহুল কবির রিজভী বলেন,  ‘ওবায়দুল কাদের  কখনো কখনো এমনভাবে কথা বলেন, তিনি যেন একদিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবার অন্যদিকে বিএনপিরও নীতি নির্ধারক। তার এমন উদ্ভট, অবাস্তব ও বানোয়াট কথার কারণে তিনি যে মানুষের কাছে হাসির পাত্র হচ্ছেন, সেদিকে তিনি খেয়াল করছেন না।’

আমি জাতীয়তাবাদী দলের পক্ষ থেকে সুষ্পষ্টভাবে বলে দিতে চাই, দেশনেত্রী বেগম খালেদা জিয়া বিএনপির অবিচ্ছেদ্য অংশ, তিনিই বিএনপির নেতা-কর্মীদের একমাত্র প্রেরণা। তাকে ছাড়া বিএনপি নির্বাচনে যাবে না খালেদা জিয়া ব্যতিরেকে কোন নির্বাচন এদেশে হবে না। মামলা দিয়ে, সাজা দিয়ে হাত-পা বেঁধে কোনো  চক্রান্তের নির্বাচন করার ষড়যন্ত্র নস্যাৎ হয়ে যাবে— বলেন রিজভী।

প্রধানমন্ত্রীর বিশেষ দূত জাপা চেয়ারম্যান এইচ এম এরশাদ রোববার একটি অনুষ্ঠানে বলেন,  ‘দেশে আগাম নির্বাচন হতে পারে।’

এরশাদের এই বক্তব্য প্রসঙ্গে রিজভী বলেন,  ‘দুই নেতার বক্তব্যে এটা পরিস্কার, বিএনপিকে নির্বাচন থেকে দুরে রেখেই আরেকটি প্রহসনের নির্বাচনের চক্রান্ত করছে সরকার। কিন্তু আমরা পরিষ্কার ভাষায় বলে দিতে চাই, ২০১৪ সালের ৫ জানুয়ারির একতরফা নির্বাচনের মতো ভোটারবিহীন নির্বাচন এদেশে আর হবে না। বেগম খালেদা জিয়াকে ছাড়া আর কোন নির্বাচন এদেশের জনগন হতে দেবে না।’

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ার‌ম্যান অ্যাডভোকেট আহমেদ আজম খান,  সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডাভোকেট আবদুস সালাম আজাদ, সহ-প্রচার সম্পাদক আসাদুল করীম শাহীন প্রমুখ।

সারাবাংলা/এজেড

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর