Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুলিশি আক্রমণে চোখ হারিয়েছেন এক জামিয়া শিক্ষার্থী


১৮ ডিসেম্বর ২০১৯ ১৪:৫৬

ভারতের নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) নিয়ে চলমান বিক্ষোভের অংশ হিসেবে দিল্লীর জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের বিক্ষোভরত শিক্ষার্থীদের সাথে বাদানুবাদের জের ধরে রোববার (১৫ ডিসেম্বর) রাতভর জামিয়া মিলিয়া ক্যাম্পাসে অভিযান চালায় পুলিশ। পুলিশি আক্রমণে আইন বিভাগে স্নাতকোত্তর শ্রেনীতে অধ্যয়রত এক শিক্ষার্থী তার বাম চোখের দৃষ্টিশক্তি হারিয়েছেন। খবর ন্যাশনাল হেরাল্ড।

২৬ বছর বয়সী ওই শিক্ষার্থীর নাম মিনহাজউদ্দীন, তিনি বিহার থেকে এসেছেন। ইন্ডিয়ান এক্সপ্রেসের সাথে কথা বলার সময় জানিয়েছেন, রোববার ( ১৫ ডিসেম্বর) তারা লাইব্রেরিতে পড়াশুনা করছিলেন। এসময় ২০-২৫ জন পুলিশ সদস্য সেখানে ঢুকে এলোপাথাড়ি আক্রমণ শুরু করে। ওই আক্রমণেই তিনি আহত হন। তিনি আরও জানান, পুলিশের আক্রমণ থেকে বাঁচতে তিনি বিশ্ববিদ্যালয়ের টয়লেটে আশ্রয় নিয়েছিলেন। কিন্তু সেখানেও পুলিশ উপস্থিত হয়ে আক্রমণ চালায়। আক্রান্ত হয়ে আমি এতোটাই দূর্বল হয়ে পড়ি যে, নিজে নিজে উঠেও দাঁড়াতে পারিনি। পরে কয়েকজন শিক্ষার্থীর সহযোগিতায় একটি অ্যাম্বুলেন্সে করে দুই কিলোমিটার দূরের হাসপাতালে স্থানান্তরিত হই।

ওই হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকরা জানিয়েছেন, তিনি তার বাম চোখের দৃষ্টিশক্তি হারিয়েছেন।

এ ব্যাপারে ভুক্তভোগী মিনহাজউদ্দীন জানিয়েছেন, পুলিশের এই আক্রমণের বিরুদ্ধে তিনি আইনি পদক্ষেপ নেবেন।

এদিকে, জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের চিফ প্রকটর জানিয়েছেন, মানব সম্পদ উন্নয়ন মন্ত্রণালয়ের মাধ্যমে একটি স্বাধীন তদন্ত কমিটি গঠন করে এই ঘটনার তদন্ত দাবি করবেন তারা।

চোখ হারানো জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয় পুলিশি আক্রমণ


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর