Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘আমাদের নাগরিক না মানলে, আমরাও সরকার মানবো না’


১৮ ডিসেম্বর ২০১৯ ১৬:৪৭

ভারতের নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) বাতিলের দাবিতে বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) বিহার বনধের কর্মসূচি দিয়েছে ভারতের বিরোধী দলগুলো। সেই কর্মসূচি ঘোষণা করতে গিয়ে ভারতের কমিউনিস্ট পার্টির (সিপিআই) নেতা ও জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয় (জেএনইউ) ছাত্র সংসদের সাবেক সভাপতি কানহাইয়া কুমার বলেছেন, আপনারা আমাদের নাগরিক না মানলে, আমরাও আপনাদের সরকার মানবো না। বিহারের পূর্নিয়ায় বুধবার (১৮ ডিসেম্বর) বিশাল ছাত্র সমাবেশকে উদ্দেশ্য করে তিনি বলেন, দৃঢ়তার সাথে এবং শান্তিপূর্ণভাবে কর্মসূচি চালিয়ে যেতে হবে।

বিজ্ঞাপন

ওই সমাবেশ থকে কানহাইয়া কুমার বিজেপির উদ্দেশ্যে আরও বলেন, আপনাদের সংসদে সংখ্যাগরিষ্ঠতা থাকতে পারে কিন্তু রাজপথে আমাদের সংখ্যাগরিষ্ঠতা আছে।

এছাড়াও কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার ব্যাপারে তিনি বলেন, যখনই শিক্ষার্থীদের ওপর পুলিশ হামলা চালাচ্ছে তখনই ভারতজুড়ে শিক্ষার্থীদের দৃঢ়তার সাথে একজোট হওয়া প্রয়োজন। এবং বলা প্রয়োজন নাগরিকত্ব নিয়ে নতুন আইন ও তালিকা আমাদের প্রয়োজন নেই। এ লড়াই সংবিধানকে রক্ষা করার লড়াই।

কানহাইয়া কুমারের বিখ্যাত ‘আজাদি’ শ্লোগানের সাথে কন্ঠ মেলান হাজার হাজার জনতা। তিনি বলেন, আজ মানুষ বিজেপি, আরএসএসের হাত থেকে মুক্তি চায়।

নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) বিহার বনধ ভারতের কমিউনিস্ট পার্টি (সিপিআই)

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর