Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকার দুই সিটি নির্বাচনের তফসিল ঘোষণা ২২ ডিসেম্বর


১৮ ডিসেম্বর ২০১৯ ১৬:৪৪

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে আগামী রোববার (২২ ডিসেম্বর)। ওই দিন নির্বাচন কমিশনের (ইসি) কমিশন সভা শেষে এই দুই সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। ইসি সূত্র সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছে।

এ বিষয়ে জানতে চাইলে ইসির অতিরিক্ত সচিব মো. মুখলেসুর রহমান আজ বুধবার (১৮ ডিসেম্বর) বিকেলে সারাবাংলাকে বলেন, আগামী ২২ ডিসেম্বর ইসির কমিশন সভার তারিখ চূড়ান্ত করা হয়েছে। ওই কমিশন সভায় দুই সিটি নির্বাচনের তফসিল চূড়ান্ত করা হবে। তিনি বলেন, কমিশন সভা শেষে দুই সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করার সম্ভাবনা রয়েছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন- ‘জানুয়ারির শেষে ২ সিটির নির্বাচন, তফসিল আগামী সপ্তাহে’

এর আগে, গত ১১ ডিসেম্বর ইসির জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর এক সংবাদ সম্মেলনে জানান, আগামী সপ্তাহে কমিশন সভায় দুই সিটি নির্বচনের তফসিল ঘোষণার বিষয়টি চূড়ান্ত হবে। ইসি সচিব বলেন, ‘ঢাকার দুই সিটির নির্বাচন জানুয়ারি মাসের শেষ সপ্তাহে হবে, তবে এখনো দিন-তারিখ চূড়ান্ত করা হয়নি। আগামী কমিশন সভায় তা চূড়ান্ত হবে বলে আশা করছি। কমিশন সভায় তারিখ চূড়ান্ত হলে তফসিল ঘোষণা করা হবে।’

ইসি সূত্র জানায়, ইসির সেই কমিশন সভার তারিখ নির্ধারণ করা হয়েছে রোববার (২২ ডিসেম্বর)। এই কমিশন সভার প্রধান আলোচ্য বিষয় রাখা হয়েছে দুই সিটি নির্বচনের তফসিল ঘোষণার বিষয়টি। ওইদিন সিটি নির্বাচনের তারিখ চূড়ান্ত করে তফসিল ঘোষণা করা হবে। ইসি সূত্রে আরও জানা গেছে, এবার দুই সিটি নির্বাচনে ভোট নেওয়া হবে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে।

বিজ্ঞাপন

ইসি কমিশন সভা ডিএনসিসি ডিএনসিসি নির্বাচন ডিএসসিসি ডিএসসিসি নির্বাচন নির্বাচন কমিশন নির্বাচনি তফসিল সিটি করপোরেশন নির্বাচন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর