Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নির্ভয়া মামলা: মৃত্যুদণ্ডাদেশ পুনর্বিবেচনার আবেদন খারিজ


১৮ ডিসেম্বর ২০১৯ ১৭:৩৬

আলোচিত নির্ভয়া গণধর্ষণ ও হত্যা মামলায় চারজন অভিযুক্তের মধ্যে একজন ২০১৭ সালে আদালতের দেওয়া মৃত্যুদণ্ডাদেশ পুনর্বিবেচনার জন্য সুপ্রিম কোর্টে আবেদন করেন। তার ওই আবেদন বুধবার (১৮ ডিসেম্বর) সুপ্রিম কোর্ট তার ওই আবেদন খারিজ করে দিয়েছে। খবর পিটিআই।

বিচারপতি আর ভানুমতির নেতৃত্বাধীন তিন সদস্যের একটি সুপ্রিমকোর্ট বেঞ্চ মৃত্যুদন্ডাদেশ প্রাপ্ত অক্ষয় কুমায় সিংয়ের এই আবেদন বাতিল ঘোষণা করেন। সর্বোচ্চ আদালতের পক্ষ থেকে জানানো হয়েছে, এই মামলা পরিচালনায় কোণো ধরনের ভুলত্রুটি লক্ষ্য করা যায় নি। তাই আগের রায় পরিবর্তনের কোনো সুযোগ থাকছে না।

বিজ্ঞাপন

সুপ্রিমকোর্টের এই সিদ্ধান্ত জানানোর সময় অভিযুক্ত অক্ষয় কুমারের আইনজীবী আদালতের কাছে তিন সপ্তাহ সময় প্রার্থনা করেন। যেন তারা রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন জানাতে পারেন। এ সময় সরকারের পক্ষ থেকে এই শুনানিতে অংশ নেওয়া কৌশলি বলেন, এই সব মামলার ক্ষেত্রে ক্ষমার আবেদনের নির্দিষ্ট সময় এক সপ্তাহ। তবে , সুপ্রিম কোর্ট এ সম্পর্কে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানান।

নির্ভয়া মামলায় মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত মুকেশ, পবন গুপ্ত, বিনয় শর্মাও ২০১৭ সালের ওই রায় পুনর্বিবেচনার আবেদন জানিয়েছেন। কিন্তু সুপ্রিমকোর্টের এই আদেশ প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গে ওই আবেদনগুলো পুনর্বিবেচনা করে দেখার প্রয়োজনীয়তা হারাল।

নির্ভয়া মামলা পুনর্বিবেচনা মৃত্যুদণ্ডাদেশ সুপ্রিম কোর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর