Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এ হামলা জালিয়ানওয়ালাবাগ হামলার কথা মনে করিয়ে দেয়: উদ্ধব ঠাকরে


১৮ ডিসেম্বর ২০১৯ ১৮:৩৪

দিল্লিতে জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ে পুলিশি হামলা জালিয়ানওয়ালাবাগ হামলার কথা মনে করিয়ে দেয় বলে মন্তব্য করেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী ও শিবসেনা নেতা উদ্ধব ঠাকরে। মঙ্গলবার (১৭ ডিসেম্বর) মহারাষ্ট্র বিধানসভার বাইরে গণমাধ্যমকর্মীদের সাথে কথাবলার সময় তিনি এই মন্তব্য করেছেন।

সে সময় মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী আরও বলেন, ভারতে এমন এক পরিস্থিতি তৈরি করা হয়েছে, যেখানে আমরা আর নিশ্চুপ থাকতে পারছি না। আমি জেনেবুঝেই এই কথা বলছি যে, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পুলিশ যেভাবে শিক্ষার্থীদের ওপর গুলি ও হামলা চালিয়েছে তা ব্রিটিশ আমলের ওই জালিয়ানওয়ালাবাগ হামলার কথাই বারবার মনে করিয়ে দিচ্ছে।

তিনি আরও বলেন, একটি দেশের তরুণরা যদি কোণঠাসা হয়ে পড়ে তবে দেশটির শক্ত হয়ে দাঁড়ানো খুব কঠিন হয়ে যায়। তাই আমি সরকারকে আহ্বান জানাবো তরুণদের কোণঠাসা করবেন না। তারাই আমাদের ভবিষ্যত। প্রধানমন্ত্রী মাঝেমাঝেই বলেন, ভারত ২০২১ সালের মধ্যেই বিশ্বের তরুণতম রাষ্ট্রে পরিণত হবে। তাই সেই তরুণদের রক্ষা করার দায়িত্ব আপনারই।

এদিকে, মহারাষ্ট্র বিধানসভার বিরোধীদলীয় নেতা দেবেন্দ্র ফাড়নবিশ মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের এই মন্তব্যের প্রেক্ষিতে বলেছেন, ওই মন্তব্য জালিয়ানওয়ালাবাগের শহিদদের স্মৃতির প্রতি এক চরম অসম্মান। মহারাষ্ট্র ও সারাদেশ জানতে চায় উদ্ধব ঠাকরে ওই স্লোগানগুলোর সাথে একমত কি না?

উদ্ধব ঠাকরে দেবেন্দ্র ফাড়নবিশ নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) ভারত মহারাষ্ট্র


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর