Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রশ্নফাঁস হয়েছে: তদন্ত কমিটি


১৮ ফেব্রুয়ারি ২০১৮ ১৯:৫০

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: চলতি মাধ্যমিক পরীক্ষার একটি বিষয়ের সবগুলোসহ কয়েকটি বিষয়ের আংশিক প্রশ্নফাঁস হয়েছে বলে প্রমাণ পেয়েছে শিক্ষা মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটি। এ প্রেক্ষিতে এসব পরীক্ষা বাতিলেরও সুপারিশ করা হবে বলে জানা গেছে।

রোববার সচিবালয়ের শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে কমিটির দ্বিতীয় সভা শেষে এ তথ্য জানান, এ সংক্রান্ত কমিটির প্রধান কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর।

তিনি বলেন, প্রশ্নপত্র ফাঁস হয়েছে। আমরা এর প্রমাণ পেয়েছি। কখন সেগুলো ফাঁস হয়েছে সে বিষয়ে আরও ঘাটতে হবে। আমরা মিলিয়ে দেখবো। পত্রপত্রিকায় যেসব তথ্য-প্রমাণ উঠে এসেছে আমরা সে বিষয়টি মিলিয়ে দেখবো। আগামী ২৫ ফেব্রুয়ারি আমরা আবারও বসবো। তখন বাকি যে কাজ আছে সেগুলো করবো।

তিনি আরও বলেন, ফাঁসকারী চক্র দাবি করেছে তারা অংকের চার সেটই ফাঁস করেছে। কিন্তু সেখানে আমরা দেখলাম এক সেটও মেলেনি। তবে আবার ইংরেজির দেখলাম কিছু মিলেছে। এজন্য আমরা আরও দেখবো, দেখে সিদ্ধান্ত নেবো।’

এ পর্যন্ত প্রশ্নফাঁসের প্রমাণ পাওয়া গেছে কিনা- এমন  প্রশ্নে তিনি বলেন, আশিংকতো আছেই। কিছু কিছু পুরোপুরিও ফাঁস হয়েছে।

প্রশ্নফাঁস হওয়া পরীক্ষাগুলো বাতিলের সুপারিশ করা হবে কি না এমন  প্রশ্নে সচিব মো. আলমগীর বলেন, হ্যাঁ। যদি দেখা যায় যে কোনো প্রশ্ন হুবহু মিলে গেছে এবং সেটা যদি দেখা যায় যে পরীক্ষার দিন। তাহলে আমরা তা বাতিলের সুপারিশ করবো।

সারাবাংলা/এমএস

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর