Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গুলশানে যাত্রা শুরু করল রেনেসাঁ হোটেলস


১৮ ডিসেম্বর ২০১৯ ২২:৪৯

আন্তর্জাতিক লাইফস্টাইল হোটেল ব্র্যান্ড রেনেসাঁ হোটেল যাত্রা শুরু করেছে ঢাকায়। রাজধানীর অভিজাত এলাকা গুলশানে উদ্বোধন করা হয়েছে ‘দ্য রেনেসাঁ ঢাকা গুলশান’ নামে এই হোটেলের শাখার। এর মাধ্যমে চারটি আন্তর্জাতিক হোটেল ব্র্যান্ড হিসেবে ম্যারিয়ট ইন্টারন্যাশনাল পোর্টফোলিওকে আরও বর্ধিত করল।

বুধবার (১৮ ডিসেম্বর) আড়ম্বরপূর্ণ এক আয়োজনে নতুন এই হোটেলের উদ্বোধন ঘোষণা করা হয়। এসময় প্রিমিয়ার হোটেল ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড ও প্রিমিয়ার গ্রুপের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ড. এইচ বি এম ইকবাল বলেন, ‘ঢাকায় ম্যারিয়ট ইন্টারন্যাশনালের এই নবতম সংযোজন আনতে পেরে আমি খুবই আনন্দিত। আমি বিশ্বাস করি, সর্বোচ্চ পর্যায়ের সেবার মাধ্যমে এই শহরে আগত পর্যটকদের জন্য এটি তীর্থস্থানে পরিণত হবে।’

বিজ্ঞাপন

প্রিমিয়ার হোটেল ম্যানেজমেন্ট কোম্পানি ও প্রিমিয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মইন ইকবাল বলেন, ‘রেনেসাঁ ঢাকা গুলশান সম্পূর্ণ নিজের মতো করে একটি প্রশান্তিমূলক ও আরামদায়ক পরিবেশ উপহার দিতে প্রস্তুত। ম্যারিয়ট ইন্টারন্যাশনালের প্রশিক্ষিত ও চমৎকার আতিথেয়তায় সাদর অভ্যর্থনা জানিয়ে গুলশানে আমাদের অতিথিদের জীবনের ভারসাম্যতা উপলব্ধিতে দারুণ সুযোগ দিতে আমরা বদ্ধপরিকর।’

ম্যারিয়ট ইন্টারন্যাশনালের দক্ষিণ এশিয়ার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট নীরজ গোভিল বলেন, দক্ষিণ এশিয়ায় ম্যারিয়ট ইন্টারন্যাশনালের পোর্টফোলিওতে নবতম সংযোজন রেনেসাঁ ঢাকা গুলশানে ব্যবসার কাজে এবং অবসর সময় কাটাতে আসা অতিথিদের আমরা স্বাগত জানাই। বাংলাদেশ দ্রুত উদীয়মান সাংস্কৃতিক ও ব্যবসাকেন্দ্র হিসেবে পরিচিত লাভ করছে। এ অবস্থায় নতুন হোটেলটি ঢাকায় আগত অতিথিদের স্থানীয় স্বাদ উপভোগ করার সুযোগ করে দেবে।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে জানানো হয়, দৃষ্টিনন্দন নকশায় গড়ে তোলা নতুন এই হোটেলে থাকছে ২১১টি রুম। বাংলাদেশের সংস্কৃতির পাশাপাশি সমসাময়িক স্টাইল ফুটিয়ে তোলা হয়েছে এর নকশায়। এখানে থাকছে স্থানীয় হস্তশিল্পে তৈরি বিভিন্ন উপকরণ। জামদানির কাজ দিয়ে সাজানো থাকছে হোটেলের বিভিন্ন স্থান। দৃষ্টিনন্দন লবি ও আধুনিক রেস্তোরাঁর সংযোজন এই হোটেলকে অতিথিদের কাছে তুলে ধরবে বাংলাদেশকে।

দ্য রেনেসাঁ ঢাকা গুলশানে থাকছে পাঁচটি ভিন্ন ভিন্ন ধরনের রেস্তোরাঁ। এর মধ্যে গুলশান বেকিং কোম্পানি তৈরি করা হয়েছে ফ্রেঞ্চ স্টাইলে, যেখানে মিলবে ফ্রেশ কফি ও চা-সহ বিভিন্ন ধরনের ডেজার্ট। বাহার রেস্তোরাঁ থাকবে ২৪ ঘণ্টা উন্মুক্ত, যেখানে লাইভ কুকিংসহ থাকবে স্থানীয় ও আন্তর্জাতিক বিভিন্ন খাবারের রকমারি সংগ্রহের বুফে। আন্তর্জাতিক বিভিন্ন খাবারের ফিউশন নিয়ে থাকছে সিয়ার রেস্তোরাঁ। অন্যদিকে সিয়ার বার হতে যাচ্ছে ঢাকার প্রথম জ্যাজ বার, যেখানে লাইভ মিউজিকের সঙ্গে মিলবে ককটেল ও মকটেল। আর ২০ তলায় অবস্থিত সিগনেচার ‘আর বার’ থাকছে সুইমিং পুলের পাশে, যেখান থেকে গোটা ঢাকার সৌন্দর্য উপভোগ করা যাবে বিভিন্ন স্বাদের চা, জুস বা বিয়ারের সঙ্গে।

সাড়ে ছয় হাজার বর্গফুটেরও বেশি এলাকাজুড়ে গড়ে তোলা নতুন এই হোটেলে আরও থাকছে বিশালাকার কনফারেন্স রুম, পার্টি সেন্টার, ফিটনেস সেন্টার, বড় একটি পুল ও বিলাসবহুল স্পা।

দ্য রেনেসাঁ ঢাকা গুলশানের জেনারেল ম্যানেজার জেরোমি লিয়েনার্ট বলেন, ঢাকায় আতিথেয়তার ক্ষেত্রে একটি আধুনিক এবং নতুন মুখ হয়ে উঠতে চলেছে এই হোটেল।

দ্য রেনেসাঁ ঢাকা গুলশান প্রিমিয়ার হোটেল ম্যানেজমেন্ট কোম্পানি ম্যারিয়ট ইন্টারন্যাশনাল রেনেসাঁ হোটেলস

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর