Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালি হাতে স্কুলের টয়লেট পরিষ্কার করলেন এমপি


১৮ ফেব্রুয়ারি ২০১৮ ২০:৩২

আন্তর্জাতিক ডেস্ক

ভারতে বিজেপি সংসদ সদস্য জনার্দন মিশ্র গিয়েছিলেন স্কুল পরিদর্শনে। শুনতে পান, মাটি জমে বন্ধ হয়ে গেছে স্কুলের টয়লেটটি। জল গড়াচ্ছে না। তাই ছাত্র-ছাত্রীরা টয়লেটটি ব্যবহারও করতে পারছে না।

এ কথা শুনে এক মুহূর্ত অপেক্ষা করেননি জনার্দন মিশ্র। সোজা চলে যান স্কুলের টয়লেটে। বিষয়টা নিজের চোখে দেখেন। সে সময় সঙ্গে টয়লেট পরিষ্কার করার মতো কেউ বা কোনো উপকরণও ছিল না। এ সবের তোয়াক্কা না করেই খালি হাতেই টয়লেটের প্যান থেকে মাটি পরিষ্কার করতে শুরু করেন এ সংসদ সদস্য।

ঘটনাটি গত বৃহস্পতিবারের। মধ্যপ্রদেশের রেওয়ার খাজুয়া গ্রামে বিজেপি সংসদ সদস্যের শৌচালয় পরিষ্কারের ভিডিও এখন রীতিমতো ভাইরাল। সংবাদ সংস্থা এএনআই সেই ভিডিও টুইট করার পর ইতোমধ্যে কয়েক হাজার শেয়ার ও লাইক পড়েছে।

কেবল শৌচালয় পরিষ্কার নয়, স্বচ্ছ ভারত প্রকল্পের অংশ হিসেবে এর আগেও একাধিক উদ্যোগ নিতে দেখা গিয়েছে এই বিজেপি সংসদ সদস্যকে। যেমন, গত মাসে নই গঢ়ী এলাকার একটি প্রাথমিক স্কুল পরিদর্শনে গিয়েছিলেন জনার্দন মিশ্র। কিন্তু, সেখানে গিয়ে দেখেন অনেক শিক্ষার্থী স্নান না করে স্কুলে এসেছে। তখন তিনি সময় নষ্ট না করে শিক্ষার্থীদের স্নানের ব্যবস্থা করে দেন। নিজেই স্নান করিয়ে দেন শিক্ষার্থীদের। সেই ভিডিওটিও ব্যাপক ভাইরাল হয় সামাজিক যোগাযোগমাধ্যমে।

সারাবাংলা/এমআই

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর