Saturday 19 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মতপ্রকাশের স্বাধীনতা রক্ষায় নতুন সংগঠন ‘মুক্তপ্রকাশ’


১৯ ডিসেম্বর ২০১৯ ১৮:১০

ঢাকা: মতপ্রকাশের স্বাধীনতা রক্ষা করা, উন্নয়ন ও সুরক্ষার লক্ষ্যে আন্তর্জাতিক এবং জাতীয় পর্যায়ে কর্মরত সংগঠনসমূহের নেটওয়ার্ক ‘মুক্তপ্রকাশ- ফ্রিডম অব এক্সপ্রেশন, বাংলাদেশ’ নামে নতুন একটি সংগঠন আত্মপ্রকাশ করেছে। বাংলাদেশে মত প্রকাশের স্বাধীনতা ও গণমাধ্যমের কর্মীদের অধিকার রক্ষায় ‘ফ্রিডম অব এক্সপ্রেশন, বাংলাদেশ’ কাজ করবে।

নব্য গঠিত সংগঠনটির সদস্য সচিব সেলিম সামাদ বুহস্পতিবার (১৯ ডিসেম্বর) এক  জানান, গত বুধবার (১৮ ডিসেম্বর) স্পেকট্রা কনভেনশন সেন্টারে এক অনুষ্ঠানের মাধ্যমে নতুন সংগঠনটি আত্মপ্রকাশ করে।

বিজ্ঞাপন

আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ‘আর্টিকেল নাইনটিন’ আয়োজিত ‘৭১তম সর্বজনীন মানবাধিকার দিবস’ উদযাপন উপলক্ষে ‘ফ্রিডম অফ এক্সপ্রেশন’ বিষয়ক এক আলোচনা সভায় সংগঠনের আত্মপ্রকাশের আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়। সকল অংশীজনের মত প্রকাশের স্বাধীনতা রক্ষা করা, উন্নয়ন ও সুরক্ষার লক্ষ্যে এই নেটওয়ার্কটি কাজ করবে।

সংগঠনের প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করবেন আর্টিকেল নাইনটিন এর বাংলাদেশ ও সাউথ এশিয়ার আঞ্চলিক পরিচালক ফারুখ ফয়সল। ‘ফ্রিডম অব এক্সপ্রেশন, বাংলাদেশ’ এর সভাপতি ও সদস্য সচিব হিসেবে রয়েছেন যথাক্রমে ডক্টর সৈয়দা আইরিন জামান (পেন ইন্টারন্যাশনাল বাংলাদেশ) ও সেলিম সামাদ (রিপোর্টার্স উইদাউট বর্ডারস- আরএসএফ)।

বাকস্বাধীনতা মতপ্রকাশ মুক্তপ্রকাশ

বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান কেন ক্ষমা চাইবে: সেলিম খান
১৯ অক্টোবর ২০২৪ ১৮:৫১

সম্পর্কিত খবর