Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এফবিএইচআরও-ইউআইইউ’র ন্যাশনাল এইচআর কনভেনশন শুক্রবার


২০ ডিসেম্বর ২০১৯ ০০:৪৮

ঢাকা: ফেডারেশন অব বাংলাদেশ হিউম্যান রিসোর্স অরগানাইজেশন্স (এফবিএইচআরও) এবং ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ইউআইইউ) দ্বিতীয় ন্যাশনাল এইচআর কনভেনশন ২০১৯ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

শুক্রবার (২০ ডিসেম্বর) ইউআইইউ ক্যাম্পাসে অনুষ্ঠেয় কনভেনশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পরিকল্পনামন্ত্রী জনাব এম এ মান্নান। গেস্ট অব অনার হিসেবে থাকবেন সংসদ সদস্য এরোমা দত্ত।

কনভেনশনে প্যাট্রন হিসেবে অংশ নেবেন এফবিএইচআরও’র প্রতিষ্ঠাতা সভাপতি এবং আন্তর্জাতিক মানবসম্পদ উন্নয়ন বিশেষজ্ঞ মো. মোশারফ হোসেন।

উপদেষ্টা হিসেবে থাকবেন ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভিসি অধ্যাপক ড. চৌধুরী মফিজুর রহমান। কনভেনশন চেয়ার হিসেবে দায়িত্ব পালন করবেন বিশ্ববিদ্যালয়ের এমবিএ ও এমএইচআরএম’র পরিচালক এবং এফবিএইচআরও’র মহাসচিব অধ্যাপক ড. ফরিদ এ সোবহানী। এছাড়া কনভেনশন সেক্রেটারি হিসেবে রয়েছেন সোসাইটি ফর লিডারশিপ স্কিলস ডেভেলপমেন্ট-এর (এসএলএসডি) প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রধান নির্বাহী অধ্যাপক মঈনুদ্দিন চৌধুরী।

বাংলাদেশের মানবসম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনায় জড়িত সবাইকে শিখন ও শিক্ষণ প্রক্রিয়ায় যুক্ত করতে দ্বিতীয়বারের মতো এই আয়োজন। এবারের মূল প্রতিবাদ্য হলো— ‘রুট টু জেড জেনারেশন ফ্রেন্ডলি ওয়ার্ক প্লেস’।

চতুর্থ শিল্পবিপ্লবকে সামনে রেখে বাংলাদেশের মানবসম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনাকে আধুনিকায়ণ এবং এইচআর পেশাজীবীদের মধ্যে জেনারেশন গ্যাপ কমিয়ে উৎপাদনশীলতা বাড়ানোই এই কনভেনশনের মূল লক্ষ্য।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, কর্মস্থলের পরিবেশকে আরও উন্নত ও উৎপাদনশীল করার উদ্দেশ্যে কনভেনশনে তিনটি মূল প্রবন্ধ উপস্থান করা হবে।

রুট টু জেড জেনারেশন ফ্রেন্ডলি ওয়ার্ক প্লেস বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করবেন মো. মোশারফ হোসেন; চতুর্থ শিল্পবিপ্লবের প্রস্তুতি বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করবেন যুক্তরাষ্ট্র থেকে আসা আন্তর্জাতিক মানবসম্পদ উন্নয়ন বিশেষজ্ঞ জন সি ডালটন এবং জেন জেড: ব্রিজিং দ্যা গ্যাপ বিষয়ে আলোচনা করবেন টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আইমান সাদিক।

এছাড়া আলোচনায় থাকবে কর্মপরিবেশ নিয়ে উদ্যোক্তাদের ভাবনা, কর্মক্ষেত্রে নারী ও এইচআরের ভূমিকা এবং মানবসম্পদ উন্নয়ন মন্ত্রণালয় নিয়ে ভাবনা। বিভিন্ন বিষয়ের ওপর চারটি প্যানেল আলোচনা করবে।

কনভেনশনের মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে জিটিভি এবং সারাবাংলা ডটনেট। অনলাইন মিডিয়া পার্টনার সিএনআই, রেডিও পার্টনার পিপলস রেডিও, ইভেন্ট পার্টনার বেলা এবং স্ট্র্র্যাটেজিক পার্টনার বিএসডিআই। ভেনু পার্টনার হিসেবে রয়েছে হোটেল লেক ব্রীজ।

এফবিএইচআরও নয়টি মানবসম্পদ উন্নয়ন সংগঠন নিয়ে গঠিত বাংলাদেশের বৃহৎ এইচআর ফেডারেল সংগঠন। এর সঙ্গে রয়েছে, বাংলাদেশ অরগানাইজেশন ফর লার্নিং অ্যান্ড ডেভেলপমেন্ট (বোল্ড), বাংলাদেশ ফার্মাসিউটিক্যাল এইচআর সোসাইটি (বিপিএইচআরএস), বাংলাদেশ সোসাইটি ফর অ্যাপারেল এইচআর প্রফেশনালস (বিসার্প), হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট ইনস্টিটিউট অব ড্যাফোডিল ইউনিভর্সিটি (এইচআরডিআই), ইনস্টিটিউট অব বিজনেস অ্যান্ড ইকোনমিক রিসার্চ অব ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (আইবিইআর), ইনস্টিটিউট অব পারসোনাল ম্যানেজমেন্ট (আইপিএম), সোসাইটি ফর লিডারশিপ স্কিলস ডেভেলপমেন্ট (এসএলএসডি), উইম্যান অন্ট্রাপ্রেনারস অ্যাসোসিয়েশন (ডব্লিওইএ) এবং উইম্যান এমপাওয়ারমেন্ট অরগানাইজেশন (ডব্লিওইও)।

আইপিএম আইবিইআর ইউআইইউ এইচআর কনভেনশন এইচআরডিআই এফবিএইচআরও এসএলএসডি ডব্লিওইএ ডব্লিওইও বিপিএইচআরএস বিসার্প বোল্ড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর