Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অসুস্থতায় বঙ্গবন্ধুর দুই কন্যাকে পাশে পেয়ে কাদেরের কৃতজ্ঞতা


২১ ডিসেম্বর ২০১৯ ১১:১৬

হৃদরোগে আক্রান্ত হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানাকে পাশে পেয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (২১ ডিসেম্বর) সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে কাউন্সিল অধিবেশনে বক্তৃতাকালে এই অনুভূতির কথা জানান তিনি।

আরও পড়ুন:- সংগঠনকে শক্তিশালী করে গড়ে তুলতে হবে

কাদের বক্তৃতার শুরুতে তার অসুস্থতার কথা স্মরণ করেন। তিনি বলেন, সেই জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মমতাময়ী মায়ের মতো আমার পাশে দাঁড়িয়েছিলেন। সেসময় সিদ্ধান্ত গ্রহণ ছিল খুবই জরুরি। তিনি ভারত থেকে দ্রুততায় দেবী শেঠির মতো বিশিষ্ট চিকিৎসককে যদি ডেকে না আনতেন তাহলে কি হতো আমি জানি না। সে স্মৃতি আজ বারবার মনে পড়েছে।

কাদের বলেন, বঙ্গবন্ধুর আরেক কন্যা শেখ রেহনা কোরআন শরীফ পড়ে আমার জন্য দোয়া করেছেন।

সাধারণ সম্পাদক হিসেবে নিজের দায়িত্ব নিয়ে কাদের বলেন, তিন বছর আমি দায়িত্ব পালন করছি। আমি বলব আমি নিজে নই। আমাদের একটা শক্তি ছিল। টিম ওয়ার্ক ছিল। দেড় শ এর উপজেলা পর্যায়ে সম্মেলনগুলো শেষ করেছি, ২৯টি জেলা সম্মেলন সমাপ্ত করেছি।

আওয়ামী লীগের এই সম্মেলনের শৃঙ্খলা সারা জাতি স্মরণ করছে ও শেখ হাসিনার নেতৃত্বে দলটি সুসংহত সংগঠনে পরিণত হয়েছে বলেও জানান কাদের।

এর আগে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে সকাল সাড়ে ১০টার দিকে শুরু হয় কাউন্সিল অধিবেশন। শুরুতেই তিনি তৃণমূল থেকে দলকে শক্তিশালী করে গড়ে তোলার আহ্বান জানান সবাইকে। পরে সাধারণ সম্পাদককে তার প্রতিবেদন উপস্থাপনের আহ্বান জানান।

আওয়ামী লীগের এই কাউন্সিল অধিবেশনে উপস্থিত আছেন দলের সাত হাজার কাউন্সিলর। এই অধিবেশন থেকে তাদের ভোটে নির্বাচিত হবে দলের পরবর্তী নেতৃত্ব।

আওয়ামী লীগের ২১তম কাউন্সিল ওবায়দুল কাদের শেখ রেহানা শেখ হাসিনা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর