Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কনকনে ঠান্ডায় বেড়েছে দুর্ভোগ, কুড়িগ্রামে তাপমাত্রা ১২ ডিগ্রি


২১ ডিসেম্বর ২০১৯ ১৭:১৪

কুড়িগ্রাম: কুড়িগ্রামের উপর দিয়ে বয়ে যাওয়া মৃদু শৈত্যপ্রবাহে জনজীবনে বেড়েছে দুর্ভোগ। গত ৪দিন ধরে মিলছে না সূর্যের। দিন ও রাতের তাপমাত্রা প্রায় সমান হওয়ায় শীতের তীব্রতা একই রকম অনুভূত হচ্ছে। এর সঙ্গে যোগ হয়েছে উত্তরের হিমেল হাওয়া।

কুড়িগ্রাম আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র জানায়, শনিবার জেলার সর্বনিম্ন তাপমাত্রা ১২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। শুক্রবারের চেয়ে তাপমাত্রা ১ ডিগ্রি বাড়লেও দুপুরের পর থেকে ঠাণ্ডার মাত্রা বেড়েছে।

বিজ্ঞাপন

ঠান্ডার প্রকোপ বেড়ে যাওয়ায় সবচেয়ে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষেরা। পুরনো কাপড় দিয়ে এবারের শীত মোকাবিলা করতে পারছেন না তারা। কনকনে ঠাণ্ডায় কাজে যেতে না পারায় আরও বিপাকে পড়েছেন শ্রমজীবীরা। কুড়িগ্রামের নদ-নদীবেষ্টিত চরাঞ্চলগুলোর বাসিন্দাদের অবস্থা আরও করুণ।

উলিপুর উপজেলার হাতিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিএম আবুল হোসেন জানান, হাতিয়া ইউনিয়নে চরাঞ্চলসহ মোট জনসংখ্যা প্রায় ৪৫ হাজার। এরমধ্যে দরিদ্র মানুষের সংখ্যা প্রায় ৩০ হাজার। এসব দরিদ্র মানুষের জন্য সরকারিভাবে মাত্র সাড়ে ৪০০ কম্বল বরাদ্দ পাওয়া গেছে।

কুড়িগ্রামের জেলা প্রশাসক সুলতানা পারভীন জানান, কুড়িগ্রামের ৯ উপজেলায় সরকারিভাবে বরাদ্দ পাওয়া ৫১ হাজার ৫১৪ পিস কম্বল বিতরণ করা হয়েছে। এখন নতুন করে আর কোনো বরাদ্দ পাওয়া যায়নি।

কুড়িগ্রাম মৃদু শৈত্যপ্রবাহ

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর