Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সন্তু লারমা বিদেশি এজেন্ট হিসেবে কাজ করছেন: নাগরিক পরিষদ


২১ ডিসেম্বর ২০১৯ ১৮:১০

রাঙ্গামাটি: পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন সংশোধনের দাবি জানিয়েছে বাঙালিভিত্তিক সংগঠন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ।

সংগঠনের নেতাকর্মীরা বলেন, ‘সন্তু লারমা পার্বত্যবাসীর পক্ষে চুক্তি স্বাক্ষর করলেও তিনি বর্তমানে বিদেশি এজেন্ট হিসেবে কাজ করছেন। তিনি পার্বত্য জেলাকে সারাদেশ থেকে বিচ্ছিন্ন করায় চেষ্টায় লিপ্ত। ভূমি কমিশন যে আইন করেছে, তা এখানকার বাঙালিদের বিতারিত করার চেষ্টাই মাত্র।’

বিজ্ঞাপন

শনিবার (২১ ডিসেম্বর) সকালে রাঙ্গামাটি শহরের বনরূপা এলাকায় ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ।

এতে বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ কেন্দ্রীয় সদস্য হাবিবুর রহমান, মো. সাব্বির, আবু বক্কর, মো. শাহজাহান, সোলায়মান উদ্দিন, পারভেজ তালুকদারসহ অনেকে।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সদস্য ও জেলা জাতীয় পার্টির আহ্বায়ক পারভেজ তালুকদার এসময় কয়েক দফা দাবি তুলে ধরেন। এগুলো হলো— আগামী ২৩ ডিসেম্বর পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের সভা রয়েছে, ওই সভার আগেই ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন সংশোধন করতে হবে; প্রবিধান প্রণয়নে আঞ্চলিক পরিষদ থেকে যে সুপারিশমালা পাঠানো হয়েছে তাও বাতিল করতে হবে; সংশোধন না হওয়া পর্যন্ত আইনের কার্যকারিতা বন্ধ রাখতে হবে এবং পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনে বাঙালি প্রতিনিধি অন্তর্ভুক্ত করতে হবে।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ সন্তু লারমা

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর