Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অনুপ্রবেশকারীর পৃষ্ঠপোষকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি


২২ ডিসেম্বর ২০১৯ ০৫:১৭

ঢাকা: রাজাকারের সন্তান, অনুপ্রবেশকারী ও দুর্নীতিবাজদের যারা সহযোগিতা করে তাদের ব্যাপারে খেয়াল রাখার পরামর্শ দিয়ে প্রয়োজনে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন আওয়ামী লীগের তৃণমূল নেতারা।

তারা বলেন, অনুপ্রবেশকারী যেভাবেই হোক সুকৌশলে আওয়ামী লীগে ঢুকে পড়েছে এবং দলের যে আদর্শনীতি সেটা থেকে বিচ্যুত করার জন্য তারা পাঁয়তারা করছে। তাই এদেরকে যারা সহযোগিতা করছে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে হবে। পাশাপাশি আওয়ামী লীগকে দল এবং সরকার থেকে আলাদা করে দলকে সংগঠিত করতে হবে।

বিজ্ঞাপন

শনিবার দুপুরে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট চত্ত্বরে ২১ তম জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশনে এমন দাবি তোলেন তৃণমূল নেতারা।

ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সভাপতি সাদেক কুরাইশী বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০২১ ও ২০৪১ সালে একটি উন্নত সমৃদ্ধ আধুনিক রাষ্ট্র গঠনের যে পরিকল্পনা করা হয়েছে, এই মিশন এবং ভিশনকে বাস্তবায়নের জন্য আমাদের সংগঠনকে শক্তিশালি করতে হবে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই মিশন এবং ভিশনকে বাস্তবায়ন করলে বাংলাদেশ সিঙ্গাপুর বা মালয়েশিয়ার মতো রাষ্ট্রে পরিণত হবে।

রাজশাহী জেলা আওয়ামী লীগের মেরাজ মোল্লা দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সাথে একমত পোষণ করে বলেন, যে কথা তিনি বলেছেন, হাইব্রিড এবং ২০০৮ সালের পরে যারা আওয়ামী লীগে যোগদান করেছেন, তাদেরকে বাদ দিয়ে যারা দীর্ঘদিন থেকে আওয়ামী লীগ করছেন তাদেরকে নিয়ে আমরা একটা সুন্দর কমিটির উপহার দেব।

আওয়ামী লীগ সভাপতির দৃৃৃষ্টি আকর্ষণ করে তিনি আরও বলেন, আগামীতে রাজশাহীতে যাতে ভেদাভেদ না থাকে, আমরা আপনাকে ছয়টি সিট উপহার দিতে পারি। রাজশাহী মানুষের জন্য আপনি যা করেছেন তার জন্যও কৃতজ্ঞতাও জানান এই নেতা।

বিজ্ঞাপন

খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুজিত অধিকারী ওবায়দুল কাদেরের বক্তব্যে একমত পোষণ করে বলেন, দল এবং সরকার যদি পৃথক না হয়, তাহলে দল সংগঠিত হবে না এবং সরকারের উন্নয়ন হবে না। আমাকে নেত্রী সংগঠনের দায়িত্ব দিয়েছেন। আমি আপনার কাছে প্রতিশ্রুতি দিতে চাই। আমার জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে এই সংগঠনকে গতিশীল করার জন্য যা কিছু করার সবকিছু আমি করবো।

তিনি আরও বলেন, আমরা যারা আওয়ামী লীগ করি, তারা চাইলে এই দেশটাকে একটা সুন্দর দেশ হিসেবে গড়ে তোলা সম্ভব। দুর্নীতিমুক্ত হওয়া সম্ভব। সেটা দল এবং দলের মধ্যে যেন কেউ অবৈধ অর্থের উৎস হিসাবে ব্যবহার না করি, ব্যক্তিগত স্বার্থে ব্যবহার না করি। তাহলেই সম্ভব।

সিলেট বিভাগের সভাপতি মাসুক উদ্দিন চৌধুরী বলেন, নেত্রী সিলেটের ব্যাপারে কোনদিন আপনাকে কিছু বলতে হয় না। আপনি সবকিছুই করে দেন। আমরা শুধু চাই আল্লাহ আপনাকে বাঁচিয়ে রাখুক। কারণ বাংলাদেশের প্রত্যেক জায়গায় কোথায় কি হচ্ছে, আপনার নজরে আছে, আমরা সেটা জানি। দুর্নীতি নিয়ে নেত্রী ইদানিং আপনি যে কথাগুলো বলছেন, আগেও বলতেন দুর্নীতি নিয়ে। এই জিনিসটা আমি একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসাবে, একজন মুক্তিযোদ্ধা হিসাবে বলছি, এখন অনুপ্রবেশকারী যেভাবেই হোক সুকৌশলে ঢুকে পড়েছে এবং আমাদের যে আদর্শনীতি সেটা থেকে বিচ্যুত করার জন্য তারা পায়তারা করছে। এরপরও যদি আমরা যারা এদেরকে সহযোগিতা করি তাহলে বিপদ বাড়বে।

তিনি আরও বলেন, তাদের ব্যাপারে আমাদের সজাগ থাকতে হবে। প্রয়োজনে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। যারা রাজাকারের সন্তান অনুপ্রবেশকারী, দুর্নীতিপরায়ণকারীদের সহযোগিতা করে তাদের ব্যাপারে খেয়াল রাখতে হবে।

কুমিল্লা উত্তর জেলা সভাপতি মু. রুহুল আমিন বলেন, কুমিল্লা উত্তর জেলায় যারা বসবাস করেন, যারা এমপি মন্ত্রী আছেন। সবাই আপনারা আওয়ামী লীগকে সাহায্য করবেন। কারণ আমরা সংগঠনকে ভালবাসি। সংগঠনের জন্যই কাজ করি।

আওয়ামী লীগ তৃণমূল

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর