Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘রিহ্যাব ফেয়ারে কোনো ক্রেতা প্রতারিত হবে না’


২২ ডিসেম্বর ২০১৯ ১৫:১৯

ঢাকা: এবারের রিহ্যাব ফেয়ারে কোনো ক্রেতা ফ্লাট বা প্লট কিনে প্রতারণার শিকার হবে না বলে জানিয়েছেন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)-এর প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন (কাজল)।

রোববার (২২ ডিসেম্বর) দুপুরে রাজধানীর সুন্দরবন হোটেলে রিহ্যাব ফেয়ার উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিহ্যাব প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন বলেন, ‘মেলায় যেসকল প্রতিষ্ঠান তাদের প্রোডাক্ট প্রদর্শিত করবে সেগুলো রাজউক এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক অনুমোদিত। সুতরাং একথা বলতে পারি রিহ্যাব ফেয়ারে কোনো ক্রেতা ফ্লাট বা প্লট কিনে প্রতারিত হবে না। বাংলাদেশের অর্থ বিদেশে পাচার হবে সেটা আমরা মেনে নেব না। একই সঙ্গে বিদেশি কোনো প্রতিষ্ঠান বাংলাদেশে এসে এই দেশের অর্থ অন্য দেশে নিয়ে যাবে সেটা আমরা মানতে পারি না। যারা এই ধরনের প্রচেষ্টা করবে তারা অপরাধী। এছাড়া আমাদের সামনে এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে দক্ষ মানবসম্পদ।’

তিনি আরও বলেন, ‘আমাদের অনেক সদস্য। জায়গা সংকটের কারণে আমরা সবাইকে মেলায় অংশ গ্রহণের সুযোগ দিতে পারি না। সেজন্য অংশ অংশ নেওয়ার জন্য আমাদের লটারি করে সদস্যদের অংশগ্রহণের সুযোগ করে দিতে হয়। দুই বছর আগে আমাদের ১৩ শ মেম্বার ছিল। যা কমে আটশতে আসে। এখন আবার সেটা বেড়ে ১০০১ হয়েছে। এটা কম বেশি সব সংগঠনে হয়। এছাড়া এবারের মেলা রিহ্যাব সদস্য এবং ক্রেতাদের মধ্যে সেতুবন্ধন তৈরি করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। নিহ্যাব ফেয়ার সাধ ও সাধ্যের মধ্যে মনের মত ফ্লাট ও প্লট খুঁজে নিতে ক্রেতাদের সাহাষ্য করবে।’

পাঁচ দিনব্যাপী রিহ্যাব উইন্টার ফেয়ার-২০১৯ শুরু হচ্ছে ২৪ ডিসেম্বর আর শেষ হবে ২৮ ডিসেম্বর উল্লেখ করে প্রেসিডেন্ট আরও বলেন, ‘রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ মেলার আয়োজন করা হয়েছে। মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে স্টল বরাদ্দ সম্পন্ন হয়েছে। রিহ্যাব ফেয়ারে এ বছর ২৩০টি স্টল থাকছে। এবছর ৩০টি বিল্ডিং ম্যাটেরিয়ালস ও ১৪ অর্থলগ্নীকারী প্রতিষ্ঠানকে অংশগ্রহণ করবে।’

এবছর রিহ্যাব উইন্টার ফেয়ার উদ্বোধন করবেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মন্ত্রী শ ম রেজাউল করিম। মেলায় প্রথম দিন ক্রেতা বিক্রেতারা দুপুর ২টা থেকে প্রবেশ করতে পারবেন। বাকি দিনগুলোতে সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলায় প্রবেশ করতে পারবে। মেলায় দুই ধরনের টিকিট থাকছে। একটি সিঙ্গেল এন্ট্রি অপরটি মাল্পিল এন্ট্রি। সিঙ্গেল এন্ট্রিতে প্রবেশ ফি ৫০ টাকা আর মাল্টিপল এন্ট্রিতে প্রবেশ ফি ১০০ টাকা। মাল্ট্রিপল এন্ট্রি টিকিট দিয়ে একজন দর্শনার্থী মেলার সময় পাঁচ বার প্রবেশ করতে পারবেন। এন্ট্রি টিকিট থেকে পাওয়া অর্থ দুঃস্থদের সাহায্যার্থে ব্যয় করা হবে।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, ২০০১ সাল থেকে ঢাকায় রিহ্যাব ফেয়ার শুরু হয়। এছাড়া চট্টগ্রামে ১২টি ফেয়ার সফলভাবে সম্পন্ন হয়েছে। রিহ্যাব ২০০৪ সাল থেকে বিদেশে হাউজিং ফেয়ার আয়োজন করে আসছে। এই সকল ফেয়ার দেশে ও বিদেশে আয়োজনের মধ্য দিয়ে গৃহায়ন শিল্পের বাজার সৃষ্টি এবং তা প্রসারের প্রচেষ্টা অব্যাহত রেখেছে। একই সাথে প্রবাসীরা যেমন তাদের পছন্দের আবাসন খুঁজে পেয়েছে তেমনিভাবে এই ফেয়ারের মাধ্যমে বৈদেশিক মুদ্রাও অর্জিত হয়েছে। এবারের মেলায় গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে শান্তা হোল্ডিংস লিমিটেড এবং নাভানা রিয়েল এস্টেট লিমিটেড। এছাড়া কো স্পন্সর হিসেবে রয়েছে অংশগ্রহণ করেছে ২৭টি প্রতিষ্ঠান।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট (প্রথম) লিয়াকত আলী ভূঁইয়া, ভাইস প্রেসিডেন্ট (২) মো. আনোয়ারুজ্জামান, ভাইস প্রেসিডেন্ট কামালা মাহমুদ, ভাইস প্রেসিডেন্ট (ফিন্যান্স) এবং স্ট্যাডিং কমিটির চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) প্রকৌশলী মোহাম্মদ সোহেল রানাসহ অনেকে।

রিহ্যাব


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সালমান শাহ্‌কে হারানোর ২৮ বছর
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪

সম্পর্কিত খবর