Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘আমার কুশপুত্তলিকা পোড়ান, সরকারি সম্পত্তি নয়’


২২ ডিসেম্বর ২০১৯ ১৬:০৬

ভারতে সংশোধনী নাগরিকত্ব আইনের বিরুদ্ধে যারা প্রতিবাদ করছে তাদের প্রতি তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দিল্লিতে এক সমাবেশে তিনি বলেন, প্রয়োজনে মোদির কুশপুত্তলিকা পোড়ান তবে সরকারি সম্পত্তি নয়।

রোববার (২২ ডিসেম্বর) রামলীলা ময়দানে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। খবর এনডিটিভির।

মোদি বলেন, উঠে দাঁড়ান এবং পার্লামেন্টকে শ্রদ্ধা জানান। জনগণ যেসব জনপ্রতিনিধিকে নির্বাচিত করেছে তাদের সম্মান দিন।

মোদি এসময় ‘বৈচিত্র্যতায় একতা, ভারতের বিশেষত্ব’ স্লোগান তুলে ধরেন।

নাগরিকত্ব আইনবিরোধী আন্দোলনে গুজব ছড়ানো হচ্ছে বলেও অভিযোগ জানান মোদি। তিনি বলেন, এই বিল নিয়ে কোনো কোনো দল গুজব ছড়াচ্ছে। আমি জানতে চাই, আমরা কি আপনাদের ধর্ম জানতে চেয়েছি? জানতে চেয়েছি আপনারা কোন দল করেন? কেন্দ্র হিন্দু, মুসলিম, শিখ, খ্রিস্টান সবাইকে সাহায্য করছে। কোথায় আপনারা বৈষম্য খুঁজে পাচ্ছেন?

আন্তর্জাতিকভাবে ভারতকে লজ্জায় ফেলা হচ্ছে বলে অভিযোগ করেন মোদি। মোদি বলেন, আন্তর্জাতিক অঙ্গনে ভারতে লজ্জায় ফেলার চক্রান্ত কেন হচ্ছে? আমি বলতে চাই যদি আপনারা আমাকে পছন্দ না করেন তাহলে মোদিকে ঘৃণা করুন, নিন্দা করুন। কিন্তু মানুষের সম্পত্তি পোড়াবেন না। পুলিশের ওপর পাথর ছোড়া হচ্ছে, যখন তারা দায়িত্ব পালন করছে।

প্রসঙ্গত ‘মুসলিমবিদ্বেষী’ নাগরিক আইনবিরোধী আন্দোলনে ভারতের বিভিন্ন রাজ্যে অন্তত ২১ জনের মৃত্যু হয়েছে। গত ১০ দিনে ১৫শ জনকে গ্রেফতার করা হয়েছে। আন্দোলনে পোড়ানো হয়েছে বাস, ট্রেন ও পুলিশের বাহন।

নরেন্দ্র মোদি নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ)

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর