Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রাম-৮ উপনির্বাচন: দলের নির্দেশে সরে দাঁড়ালেন বাবলু


২২ ডিসেম্বর ২০১৯ ১৬:৩৩

ঢাকা: চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন বাবলু। রোববার (২২ ডিসেম্বর) বাবলু তার মনোনয়পত্র প্রত্যাহার করে নেন। আজ উপ-নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল।

জিয়াউদ্দিন বাবলু সারাবাংলাকে বলেন, ‘দল আমাকে মনোনয়ন দিয়েছিল এবং দলের নির্দেশেই আমি প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছি। আগামী ২৮ ডিসেম্বর দলের সম্মেলন অনুষ্ঠিত হবে। দল সম্মেলন নিয়ে ব্যস্ত থাকবে। তাই চেয়ারম্যানের নির্দেশে প্রর্থিতা প্রত্যাহার করেছি।’

বিজ্ঞাপন

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘অন্য কোনো প্রার্থীকে সমর্থন দিয়ে প্রার্থিতা প্রত্যাহার করিনি। দলের প্রয়োজনেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

চট্টগ্রাম-৮ (বোয়ালখালী ও চান্দগাঁও) আসনের উপ-নির্বাচনে আট প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন। তারা হলেন- আওয়ামী লীগের মোছলেম উদ্দিন আহমেদ, বিএনপির আবু সুফিয়ান, জাতীয় পার্টির জিয়া উদ্দিন আহমেদ বাবলু, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) আবুল কালাম আজাদ, ন্যাপের বাপন দাশ গুপ্ত, গণফোরামের উত্তম কুমার চৌধুরী, ইসলামিক ফ্রন্টের ফরিদুল আলম এবং স্বতন্ত্র প্রার্থী এমদাদুল হক।

উল্লেখ্য, গত ৭ নভেম্বর ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় চট্টগ্রাম-৮ আসনের তিনবারের সংসদ সদস্য জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) একাংশের নেতা মঈনউদ্দিন খান বাদলের মৃত্যুতে আসনটি শূন্য হয়েছিল। আগামী ১৩ জানুয়ারি এই আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

জিয়াউদ্দিন বাবলু মনোনয়নপত্র মনোনয়নপত্র প্রত্যাহার

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর