Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘অবিলম্বে’ বৈঠক করে কর্মসূচি ঐক্যফ্রন্টের: ড. কামাল


২৩ ডিসেম্বর ২০১৯ ১৪:৫৭

ঢাকা: দীর্ঘদিন ধরে বৈঠকে গণ্ডিবদ্ধ থাকলেও ‘অবিলম্বে’ বৈঠক করে জাতীয় ঐক্যফ্রন্টের কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন রাজনৈতিক জোটটির শীর্ষ নেতা ড. কামাল হোসেন।

তিনি বলেন, সামনে সিটি করপোরেশন (ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন) নির্বাচন আছে। কালো দিবস (৫ জানুয়ারি) আছে। আমরা অবিলম্বে একটি মিটিং করে সিদ্ধান্ত নেব। ওই সময় আমাদের পরবর্তী কর্মসূচি জানানো হবে।

আরও পড়ুন- ভিপি নুরের ওপর হামলার তীব্র নিন্দা ড. কামালের

সোমবার (২৩ ডিসেম্বর) দুপুরে মতিঝিলে নিজ চেম্বারে এক ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। এর আগে ওই চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়।

ব্রিফিংয়ে রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ডাকসু ভিপি নুরুল হক নুরসহ তার অনুসারীদের ওপর হামলার তীব্র সমালোচনা করেন। আওয়ামী লীগই এসব হামলার পেছনে আছে বলে অভিযোগ করেন তিনি।

ড. কামাল বলেন, ভোট ডাকাত সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য একের পর এক ছাত-শ্রমিক-জনতার ওপর পৈশাচিক ঘটনা ঘটাচ্ছে। এই গণবিরোধী ফ্যাসিস্ট সরকারে হাত থেকে দেশকে বাঁচানোর জন্য দলমত নির্বিশেষে জনগণকে ঐক্যবদ্ধ করে আন্দোলন গড়ে তুলতে হবে। জনগণের সরকার প্রতিকষ্ঠা করা অপরিহার্য হয়ে পড়েছে।

ড. কামাল আরও বলেন, দেশের মানুষের মধ্যে ঐকমত্য রয়েছে। দেশের মানুষ এখন ঐক্যবদ্ধ। তাদের নিয়ে জাতীয় সরকার গঠনের জন্য আন্দোলন অব্যাহত থাকবে।

সরকারের বিভিন্ন কর্মকাণ্ডের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে ঐক্যফ্রন্টের দৃশ্যমান কোনো কর্মসূচি থাকবে কি না— এমন প্রশ্নের জবাবে গণফোরাম নেতা বলেন, আমরা অবিলম্বে একটি মিটিং করে কর্মসূচি বিষয়ে সিদ্ধান্ত নেব।

বিজ্ঞাপন

ব্রিফিংয়ে ড. কামাল হোসেনের সঙ্গে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণফোরাম নেতা অধ্যাপক আবু সাইয়িদ ও অ্যাডভোকেট মোহসীন রশিদ।

কর্মসূচি জাতীয় ঐক্যফ্রন্ট ড. কামাল হোসেন দৃশ্যমান কর্মসূচি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর