Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কড়ায় গণ্ডায় হিসাব দিতে প্রস্তুত আছি: সাঈদ খোকন


২৩ ডিসেম্বর ২০১৯ ১৬:৫৪

ঢাকা: মেয়রের দায়িত্ব নেওয়ার পর থেকে এক মুহূর্তের জন্যও কাজে গাফিলতি করেননি বলে দাবি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকনের। নগরবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, যদি আপনারা দায়িত্ব পালনের হিসাব নেন, তবে আমি কড়ায় গণ্ডায় হিসাব দিতে প্রস্তুত আছি।

রোববার (২৩ ডিসেম্বর) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু স্টেডিয়ামে মুক্তিযোদ্ধাদের নিয়ে আয়োজিত সংবর্ধনা ও পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

সাঈদ খোকন বলেন, জনগণের রায় নিয়ে ঢাকা দক্ষিণে আমি এবং উত্তরে প্রয়াত আনিসুল হক, আমরা মেয়র হয়েছি। দায়িত্ব নেওয়ার পর থেকে আমরা চেষ্টা করেছি শহরের মানুষের মৌলিক সমস্যাগুলোর সমাধান করতে। চলার পথে আমাদের আনিস ভাই চলে গেছেন। এরপর হাল ধরলেন আনিস ভাইয়ের প্রতিচ্ছবি আতিক ভাই। আজকে আপনাদের সামনে বলতে চাই আমাদের চেষ্টার কোনো কমতি ছিল না।

মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে সাঈদ খোকন বলেন, আগে আপনাদের দাবি ছিল ফ্ল্যাটের ১৫’শ ফুট পর্যন্ত ট্যাক্সমুক্ত করার। আমি মন্ত্রণালয়ের সহযোগীতায় সেটি করেছি। এখন যদি আপনাদের সুনির্দিষ্ট কোনো দাবি থাকে তাও আমাদেরকে জানাবেন। আমি কথা দিচ্ছি মন্ত্রণালয়ের সহযোগীতায় সেটিও করে দিব। কারণ আপনারা আমাদের মাতৃভূমি দিয়েছেন। কিন্তু তার প্রতিদানে এসব কিছুই না। আপনাদের এ ঋণ আমরা নতুন প্রজন্ম কোনোদিন শোধ করতে পারবো না।

এ সময় বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইমলাম বলেন, মুক্তিযোদ্ধারা আমাদের কাছে কেনো কিছু চাইবে? তারা তো আমাদেরকে দেশটাই দিয়ে দিয়েছে। তাই তারা যেকোনো ফ্ল্যাটের ট্যাক্স মুক্ত একটা দাবি করেছেন। কিন্তু আমি বলছি মুক্তিযোদ্ধাদের সম্মানে যেন সব ধরণের ট্যাক্স মওকুফ করে দেন এটা সরকারের কাছে আমি অনুরোধ করবো।

আতিকুল বলেন, মুক্তিযোদ্ধারা তো দেশ দিয়ে গেছেন আমরা কি সে দেশটাকেও ভালোবাসতে পারবো না? তাই আমার মনে হয় আমাদের কিছু প্রতিজ্ঞা করা উচিত। যে মুক্তিযোদ্ধারা দেশটা স্বাধীন করেছেন সেসব মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে খাদ্যে ভেজাল দিব না, যত্রতত্র ময়লা ফেলবো না, আইন মেনে চলবো এসব প্রতিজ্ঞা করতে হবে।

ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফির সভাপতিত্বে অনুষ্ঠানে রাজধানীতে বসবাসকারী মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

পদে থেকেই নির্বাচন করতে চান ঢাকার দুই মেয়র

টপ নিউজ মেয়র সাঈদ খোকন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর