Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুনির্দিষ্ট হুমকি নেই, তবে আমরা সতর্ক আছি: ডিএমপি কমিশনার


২৪ ডিসেম্বর ২০১৯ ২২:৩৮

ঢাকা: সুর্নিদিষ্ট কোনো হুমকি না থাকলেও যেকোনো ধরনের পরিস্থিতি মোকাবিলার জন্য পুলিশ সতর্ক রয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম।

তিনি বলেন, বড়দিনকে সামনে রেখে বিশেষ কোনো হুমকি নেই। যেহেতু এটি খ্রিস্টান ধর্মাবলম্বীদের বড় উৎসব, সেটি যেন তারা নির্বিঘ্নে পালন করতে পারেন, সেদিকে খেয়াল রাখা হচ্ছে।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর কাকরাইলের সেন্ট ম্যারিজ ক্যাথড্রাল চার্চ পরিদর্শনে এসে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, পুলিশের পক্ষ থেকে তিন দিন আগে থেকেই নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। সাদা পোশাকে নজরদারির পাশাপাশি বিভিন্ন গির্জার প্রবেশপথ ও গির্জার ভেতরেও তল্লাশি চালানো হয়েছে। যারা গির্জায় প্রবেশ করবেন, তাদেরও তল্লাশি করে প্রবেশ করার ব্যবস্থা করা হচ্ছে।

শফিকুল ইসলাম আরও বলেন, যেসব এলাকায় খ্রিস্টান ধর্মাবলম্বীরা বসবাস করেন, সেসব এলাকায় বিশেষ পুলিশিং ব্যবস্থা নেওয়া হয়েছে। ঢাকায় বড় ২০টি চার্চে বিশেষ সার্চিং করা হয়েছে। এছাড়াও গোয়েন্দা সদস্যরা মাঠে কাজ করার পাশাপাশি জঙ্গিরা যেসব মিডিয়া ব্যবহার করছেন, সেগুলোতেও বিশেষ নজর রাখা হয়েছে। সার্বিকভাবে এই উৎসবটি যেন নির্বিঘ্নে এবং সুস্থ ও সুন্দরভাবে শেষ হতে পারে, আমরা সেদিকে কঠোরভাবে নজর রাখছি।

এর আগে, বড়দিন উপলক্ষে ডিএমপি পুলিশের পক্ষ থেকে কেক ও ফুল তুলে দেন কমিশনার। পরে চার্চের পক্ষ থেকে পুলিশ কমিশনারকে নিয়ে কেক কাটা হয়।

ডিএমপি কমিশনার বড়দিন

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর