Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোহিঙ্গা সংকট সমাধানে তুরস্কের অব্যাহত সমর্থন চাইলেন রাষ্ট্রপতি


২৫ ডিসেম্বর ২০১৯ ০০:২২

রোহিঙ্গাদের নিজ আবাসভূমি মিয়ানমারের রাখাইনে প্রত্যাবাসনের জন্য তুরস্কের প্রচেষ্টা অব্যাহত রাখার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। বাংলাদেশে নিযুক্ত তুরস্কের বিদায়ী রাষ্ট্রদূত ডেভরিম ওজতুর্ক রাষ্ট্রপতির সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করতে গেলে তিনি এ আহ্বান জানান।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) বিকেলে ওজতুর্ক রাষ্ট্রপতির সরকারি বাসভবন বঙ্গভবনে তার সঙ্গে সাক্ষাৎ করতে যান।

রাষ্ট্রপতির প্রেস সচিব মোহাম্মদ জয়নাল আবেদিন জানান, বৈঠকে রাষ্ট্রপতি রোহিঙ্গা ইস্যুতে তুর্কি প্রজাতন্ত্রের ভূমিকা ও সমর্থনের প্রশংসা করেন।

রাষ্ট্রপতি বলেন, রোহিঙ্গা ইস্যুতে সমর্থন দিয়ে এবং তাদের নিরাপদ ও মর্যাদাপূর্ণ প্রত্যাবাসনের জন্য বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে বিষয়টি উত্থাপন করে তুরস্ক কার্যকর ভূমিকা পালন করেছে।

বাংলাদেশে রাষ্ট্রদূতের মেয়াদের সফল সমাপ্তির জন্য ধন্যবাদ জানিয়ে রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ সবসময় সবার সঙ্গে দ্বিপাক্ষিক সুসম্পর্ক বজায় রাখার বিষয়টিকে অগ্রধিকার দেয়।

রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, বাংলাদেশ ও তুরস্কের মধ্যে চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক বিরাজ করছে। আগামী দিনগুলোতে এই সম্পর্ক আরও জোরদার হবে। তিনি বর্তমান বাণিজ্য ও বিনিয়োগে রাষ্ট্রদূতের ভূমিকার প্রশংসা করেন এবং আগামী দিনগুলোতে দু’দেশের বন্ধন আরও সুদৃঢ় হবে বলে আশা প্রকাশ করেন।

সহযোগিতার জন্য রাষ্ট্রপতি ও বাংলাদেশ সরকারের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক বাড়াতে তুরস্ক সবসময় আগ্রহী। বিদায়ী রাষ্ট্রদূত বাংলাদেশের চলমান আর্থসামাজিক উন্নয়ন, বিশেষ করে নারীর ক্ষমতায়ন ও শিক্ষার ব্যাপক উন্নয়নের প্রশংসা করেন। ডেভরিম ওজতুর্ক আশা প্রকাশ করেন, ভবিষ্যতে দু’দেশের মধ্যকার সম্পর্ক আরও জোরদার হবে।

বিজ্ঞাপন

সাক্ষাতে রাষ্ট্রপতির কার্যালয়ের সংশ্লিষ্ট সচিব এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বাসস।

আবদুল হামিদ তুরস্কের রাষ্ট্রদূত তুরস্কের রাষ্ট্রদূত ডেভরিম ওজতুর্ক বিদায়ী সাক্ষাৎ রাষ্ট্রপতি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর