Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চার দশক পূর্তিতে মাইলসের জমকালো কনসার্ট


২৫ ডিসেম্বর ২০১৯ ০৩:৩০

ঢাকা: মাইলসের ৪০ বছরের শুরুটা আরম্ভ হয় তিনবার ‘হ্যালো’ দিয়ে। এটিই তাদের প্রিয় শব্দ। তখনও আলোর রশ্মিজাল ছড়িয়ে পড়ে মঞ্চজুড়ে। মাইলসের সদস্যরা মঞ্চে উঠতেই দর্শকমহল যেন আনন্দের বন্যায় ভাসেন। চার দশক পূর্তি উদযাপনটার চমক এভাবেই শুরু হয় দেশের খ্যাতনামা ব্যান্ড মাইলসের।

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় ২৪ ডিসেম্বর মঙ্গলববার সন্ধ্যায় অনুষ্ঠিত হয়েছে এই সংগীতানুষ্ঠান। আয়োজনটা মাইলস কে ঘিরে হলেও দেশের অন্য জনপ্রিয় ব্যান্ডগুলোও মাইলসকে ট্রিবিউট করে গান পরিবেশন করে।

বিজ্ঞাপন

প্রথমে মঞ্চে ওঠে ভাইকিংস। তারপর একে একে ওয়ারফেজ, সোলস, দলছুট ও ফিডব্যাক মাইলসের একটা করে গান পরিবেশন করে তাদের সমসাময়িক ব্যান্ডের প্রতি সম্মান জানায়

অপেক্ষার পালায় ইতি টেনে অবশেষে মঞ্চে ওঠে মাইলস। ‘পাহাড়ি মেয়ে’ দিয়ে শুরু করে তাদের ওয়ার্ল্ড ট্যুরের শেষ কনসার্ট। একে একে মাইলসের প্রথম অ্যালবাম থেকে শুরু করে ‘চাঁদ তারা’ ‘নীলা’সহ তাদের সব জনপ্রিয় গান পরিবেশন করে। এসময় দর্শকেরাও মাইলসের সঙ্গে গলা মিলিয়ে গান করেন।

তাছাড়া ‘সিং উইথ মাইলস’ ক্যাম্পেইনে অংশ নিয়ে তিনজন বিজয়ী ভক্ত মাইলসের সঙ্গে গান করার সুযোগ পান। তারা ‘নীলা’ গানটি পরিবেশন করেন।

বারিধারা থেকে এই কনসার্ট দেখতে আসেন বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী রাইসা। তিনি বলেন, ‘মাইলস শুধু আমার না, আমার বাবা-মায়েরও প্রিয় ব্যান্ড। ছোট বেলা থেকে মাইলস, এলআরবি, সোলস এগুলো শুনে বড় হয়েছি আর যখন সবাইকে এক টিকিটে পেয়ে গেলাম। তাই আর এই কনসার্ট মিস করিনি।’

সাজ্জাত আসেন মিরপুর থেকে। তিনি বলেন, ‘মাইলস চিরসবুজ একটি ব্যান্ড। এদের গান যতবার শুনি ততবার নতুন লাগে। ৪০ বছরেও মাইলস সেই জনপ্রিয়তা ধরে রেখেছে।’

বিজ্ঞাপন

৪০ বছর পূর্তি উপলক্ষে মাইলসের ওয়ার্ল্ড ট্যুরের ২৯তম কনসার্ট এটি। এই কনসার্টের মধ্য দিয়েই শেষ হচ্ছে তাদের ওয়ার্ল্ড ট্যুর।

কনসার্ট বাংলা ব্যান্ড মাইলস মাইলসের কনসার্ট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর