Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কেরাণীগঞ্জে দগ্ধ ১০ জনের অবস্থার উন্নতি


২৬ ডিসেম্বর ২০১৯ ১৮:৪৫

ঢাকা: কেরাণীগঞ্জের চুনকুটিয়ায় প্লাস্টিক কারখানায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ১০ জনের অবস্থারই উন্নতি হয়েছে। এদের মধ্যে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল বার্ন ইউনিটে ভর্তি পাঁচজনের শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) হাসপাতাল থেকে তাদের ছাড়পত্র দেওয়া হচ্ছে বলে জানান হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটের পরিচালক অধ্যাপক ডা. বিধান সরকার।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) দুপুরে হাসপাতালের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

ডা. বিধান সরকার জানান ১১ ডিসেম্বরের কেরানীগঞ্জের দুর্ঘটনায় ৩১ জনকে হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। এদের মধ্যে হাসপাতালে ২০ জনের মৃত্যু হয়। একটি মৃতদেহ ঘটনাস্থল থেকে আনা হয়েছিল। এ ছাড়া দুর্জয় নামে একজন বাসায় মারা যান।

বার্ন ইউনিটের এ চিকিৎসক জানান, শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে আরও দুইজন ভর্তি আছেন। তাদের অবস্থা এখন ভালো আছে।

এদিকে ঢামেক বার্ন ইউনিটের আবাসিক সার্জন ডা. আ ফ ম আরিফুল ইসলাম নবীন জানান, ভর্তি আটজনকে ছাড়পত্র দেওয়ার কথা থাকলেও ফলোআপের জন্য তিনজনকে ছাড়পত্র দেওয়া হচ্ছে না। আসলাম, সাজিদ, জাকির, বসির ও লাল মিয়াকে ছাড়পত্র দেওয়া হচ্ছে। তারা শঙ্কামুক্ত। তবে সিরাজ, সাখাওয়াত, জিসানকে আজই ছাড়পত্র দেওয়া হচ্ছে না।

সোহাগ দেওয়ান ও ফিরোজ আহমেদ নামে আরও দুইজন জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি আছেন বলে জানান  ঢামেক বার্ন ইউনিটের আবাসিক সার্জন।

কেরাণীগঞ্জ ঢামেক ঢামেক বার্ন ইউনিট প্লাস্টিক কারখানায় আগুন


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর