Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্ব শান্তির জন্য সবচেয়ে বড় হুমকি ট্রাম্প: জার্মান জরিপ


২৭ ডিসেম্বর ২০১৯ ১৯:৫০

জার্মান সংবাদ সংস্থা ডয়চে প্রেসে আগেনট্যুর (ডিপিএ) এক জরিপে উত্তরদাতার কাছে জানতে চেয়েছিল, বিশ্ব শান্তির জন্য কে সবচেয়ে বড় হুমকি? ২ হাজার জার্মান এই জরিপে অংশ নিয়েছিলেন। তাদের মধ্যে সর্বোচ্চ ৪১ ভাগ জার্মান মনে করেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বিশ্ব শান্তির জন্য সবচেয়ে বড় হুমকি। শুক্রবার (২৭ ডিসেম্বর) এ খবর জানিয়েছে ডয়চে ভেলে।

এ জরিপে, দ্বিতীয় স্থানে রয়েছেন কিম জং উন (১৭%), এরপর রয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও ইরানের খামেনি (৮%) এবং শেষে রয়েছেন চীনা প্রেসিডেন্ট শি জিন পিং (৭%)।

বিজ্ঞাপন

এর আগে, এ রকম আরেকটি জরিপ চালিয়েছিল যুক্তরাজ্যভিত্তিক জরিপ সংস্থা ‘ইউগভ পোল’। সেই জরিপেও ৪৮% জার্মান বলেছিলেন ডোনাল্ড ট্রাম্প বিশ্ব শান্তির জন্য সবচেয়ে বড় হুমকি।

এদিকে, গত বছর জুলাইয়ে ফুঙ্কে মিডিয়া গ্রুপের গবেষণা প্রতিষ্ঠান কানতার ইনস্টিটিউটের বার্ষিক জরিপে দেখা গেছে, জার্মানদের কাছে অন্যান্য ইউরোপীয় নেতাদের তুলনায় অ্যাঙ্গেলা মরকেলের কদর কমে গেছে। ৫৭% জার্মান আস্থা রাখেন ফরাসী প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাকরনের ব্যাপারে। এখানেও ট্রাম্পের অবস্থান তলানীতে ৮৯% জার্মান তার ওপর আস্থা রাখেন না। ৮৬% অনাস্থা নিয়ে ট্রাম্পের ওপরে আছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান। আর ৭১% অনাস্থা নিয়ে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন এরদোয়ানের ওপরে অবস্থান করছেন।

কানতার ইনস্টিটিউট জার্মানি টপ নিউজ ডয়চে প্রেসে আগেনট্যুর (ডিপিএ) ডোনাল্ড ট্রাম্প

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর