Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রাম নগরে ছাত্রলীগের তিন থানা কমিটি


২৭ ডিসেম্বর ২০১৯ ২০:১৩

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে দীর্ঘ সময় পর গুরুত্বপূর্ণ তিনটি সাংগঠনিক থানা কমিটি গঠনের কথা জানিয়েছে ছাত্রলীগ। সাংগঠনিক থানাগুলো হলো— বন্দর, পতেঙ্গা ও আকবর শাহ।

শুক্রবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যায় চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীরের স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের বর্তমান কমিটি দায়িত্ব নেওয়ার পাঁচ বছর পর থানা কমিটিগুলো গঠনের কাজ শুরু করে।

পতেঙ্গা থানা ছাত্রলীগের সভাপতি হয়েছেন হাসান হাবিব সেতু ও সাধারণ সম্পাদক মেহেরাজ তৌসিফ। বন্দর থানা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক হয়েছেন যথাক্রমে মো. কাইয়ূম ও নুরুজ্জামান বাবু এবং আকবর শাহ থানা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন জুয়েল ছিদ্দিকী ও সৈয়দ তৌহিদুল ইসলাম।

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর সারাবাংলাকে বলেন, ‘আমরা থানা কমিটিগুলো গঠনের কাজ শুরু করেছি। একেকটি থানায় ২০-২৫ বছর ধরে কোনো কমিটি নেই। যাদের ছাত্রত্ব আছে এবং মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে আমরা তাদের দিয়ে থানা কমিটিগুলো গঠন করছি। প্রাথমিকভাবে তিনটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করেছি। তারা দুই বছর দায়িত্ব পালন করবে।’

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের বড় অংশ দুই ধারায় বিভক্ত। একপক্ষ প্রয়াত আওয়ামী লীগ নেতা ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী। আরেকপক্ষ চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে পরিচিত।

বিজ্ঞাপন

জাকারিয়া দস্তগীর জানিয়েছেন, দুই নেতার অনুসারীরাই নবগঠিত তিনটি থানা কমিটিতে এসেছেন। এর ফলে কমিটি নিয়ে কোনো ধরনের বিরোধ সৃষ্টি হবে না বলেও মনে করছেন তিনি।

সভাপতি ইমরান আহমেদ ইমু ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর উভয়ই প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী হিসেবে পরিচিত। তাদের নেতৃত্বাধীন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের কমিটি মেয়াদোত্তীর্ণ উল্লেখ করে বাতিলের দাবিতে সম্প্রতি মেয়র আ জ ম নাছিরপন্থীরা রাজপথে সরব হয়েছিলেন।

ছাত্রলীগ পতেঙ্গা ও আকবর শাহ কমিটি বন্দর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর