Wednesday 09 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেয়র পদে লড়তে মনোনয়ন জমা দিলেন হেলেনা জাহাঙ্গীর


২৭ ডিসেম্বর ২০১৯ ২০:৩১

ঢাকা: আসন্ন সিটি নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহের দু’দিন পর তা জমা দিয়েছেন এফবিসিসিআই ও জয়যাত্রা টেলিভিশনের চেয়ারম্যান হেলেনা জাহাঙ্গীর। শুক্রবার (২৭ ডিসেম্বর) সকালে আওয়ামী লীগের ধানমন্ডির দলীয় কার্যালয়ে দলের উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার কাছে মনোনয়নপত্র জমা দেন তিনি।

মনোনয়নপত্র জমা দেওয়া শেষে হেলেনা জাহাঙ্গীর বলেন, ‘এই শহরের অনেকেই আমাকে মেয়র হিসাবে চাচ্ছেন। বিশ্বমানের নেত্রী জননেত্রী শেখ হাসিনার সৈনিক হতে পারা খুব কঠিন কাজ। আমি নেহাত সাধারণ মানুষ। মেয়র নির্বাচন করাটা এক রকমের চ্যালেঞ্জ, আমি নিতে রাজি কিন্তু তা নির্ভর করবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা চান কিনা? সব কিছু দলীয় সিদ্ধান্তের ওপর নির্ভর করছে।’

বিজ্ঞাপন

একটি পরিকল্পিত নগরী হিসেবে উত্তর সিটি করপোরেশনকে গড়ে তুলতে চাই উল্লেখ করে তিনি আরও বলেন, ‘আর্ত-মানবতার সেবায় জযাযাত্রা ফাউন্ডেশনের মাধ্যমে নিরলসভাবে কাজ করে যাচ্ছি আমি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাই আমার অভিভাবক। তিনি যে সিদ্ধান্ত নেবেন, সেটাই মেনে নেবো। মনোনয়নের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। তবে দল ও প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত চূড়ান্ত। দল যাকে মনোনয়ন দেবে তার পক্ষে কাজ করব।’

এর আগে, গত বুধবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে হেলেনা জাহাঙ্গীরের পক্ষে মেয়র পদে ক্ষমতাসীন দলের মনোনয়নপত্র সংগ্রহ করেন জয়যাত্রা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি জিএম শাহজাহান এবং কাতার প্রতিনিধি এমজি গোলাম মাওলা হাজারী।

উল্লেখ্য, আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নির্বাচন অনুষ্ঠিত হবে। পুরো নির্বাচন অনুষ্ঠিত হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

বিজ্ঞাপন

ঢাকার দুই সিটি নির্বাচন মনোনয়ন ফরম হেলেনা জাহাঙ্গীর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর