Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘মানুষের ঘামে ভেজা অর্থে ভাগ্য গড়া বরদাশত করা হবে না’


২৮ ডিসেম্বর ২০১৯ ১২:৫৪

ঢাকা: সাধারণ মানুষের ঘামে ভেজা অর্থ দিয়ে দেশের উন্নয়নের বদলে কেউ নিজের ভাগ্য গড়লে তা বরদাশত করা হবে না বলে সতর্ক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুর্নীতিবাজ কাউকেই ছাড় দেওয়া হবে না বলেও জানান তিনি।

শনিবার (২৮ ডিসেম্বর) সকাল সোয়া ১০টার দিকে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল ৩ এর নির্মাণকাজসহ কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী বলেন, ‘সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, দুর্নীতি যেই দুর্নীতি করবেন, তাদের কিন্তু ছাড়া হবে না, সে যেই হোক না কেন। কারণ আমি দিনরাত পরিশ্রম করি দেশের উন্নয়নের জন্য। দেশের সাধারণ মানুষ মাথার ঘাম পায়ে ফেলে অর্থ উপার্জন করবে আর দেশের উন্নয়নের কাজ সঠিকভাবে হবে না, সেখান থেকে কেউ কারো নিজের ভাগ্য গড়তে যাবেন, সেটা কখনো বরদাশত করা হবে না।’

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের নির্মাণের মাধ্যমে বাংলাদেশ যে অর্থনীতিতে স্বাবলম্বী হয়েছে এটা তারই একটা লক্ষণ বলে দাবি করেন প্রধানমন্ত্রী।

‘শুধু বিমানের ক্ষেত্রেই না, আমরা অন্যান্য সব ক্ষেত্রেই মানুষের সার্বিক উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছি। কারণ আমরা চাই, দেশটা এগিয়ে যাক। জাতির পিতা এই দেশ স্বাধীন করে দিয়ে গেছেন। আগামী বছর জাতির জন্মশতবার্ষিকী উদযাপন করব আর ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করব। খুব স্বাভাবিকভাবে আমরা চাই যে, এই অল্প সময়ের মধ্যে বাংলাদেশকে আমরা এমন একটা জায়গায় নিয়ে যেতে চাই, যা জাতির পিতার স্বপ্ন ছিল।’ যোগ করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, আমরা কিছু দীর্ঘমেয়াদী পরিকল্পনা নিয়েছি। আমরা শুধু এখানেই থেমে থাকব না, এরইমধ্যে উন্নয়নশীল দেশ হিসাবে স্বীকৃতি পেয়েছি এবং উন্নয়নশীল দেশ হিসাবে আদায়ের যে কয়টা ক্রাইটেরিয়া পূরণ করতে হয়, সেটা কিন্তু আমরা করেছি। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে দক্ষিণ এশিয়ায় উন্নত দেশ হিসাবে গড়ে তুলব। আর সাথে সাথে জলবায়ু পরিবর্তনের অভিঘাত থেকে রক্ষার লক্ষ্য রেখে ডেল্টা প্ল্যান প্রণয়ন করে বাস্তবায়ন করে যাচ্ছি।

বিজ্ঞাপন

অষ্টম পঞ্চবার্ষিকী পরিকল্পনা প্রণয়ণের কাজও হাতে নেওয়া হয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমার আশু করণীয় কি আর দীর্ঘমেয়াদী পরিকল্পনা কি বা ভবিষ্যতে বাংলাদেশকে আমরা কিভাবে এগিয়ে নিয়ে যেতে চাই, সেইভাবেই আমরা পরিকল্পনা নিচ্ছি। যাতে আগামী প্রজন্ম তার জীবনটাকে সুন্দরভাবে গড়ে তুলতে পারে।

বাংলাদেশকে সন্ত্রাস, জঙ্গিবাদ, দুর্নীতি ও মাদকমুক্ত হিসাবে উন্নত সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ে তুলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের স্বপ্ন বাস্তবায়ন করার অঙ্গীকার করেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ছিলেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়ুল মোক্তাদির চৌধুরী, বিমানের পরিচালনা পরিষদের চেয়ারম্যান ইনামুল বারি, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান মফিদুর রহমান, বিমান সচিব মহিবুল হক, বিমানের এমডি মোকাব্বের হোসেন, বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্টদূত নাইকো ইতো জাপান সরকারের দাতা সংস্থা জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা) হিতৈশী হিরারা।

টপ নিউজ প্রধানমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর