Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভিপি নুরের ওপর হামলা, মুক্তিযুদ্ধ মঞ্চের ৩ নেতা কারাগারে


২৮ ডিসেম্বর ২০১৯ ১৮:৪৬

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরসহ তার অনুসারীদের ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় রিমান্ড শেষে মুক্তিযুদ্ধ মঞ্চের তিন নেতাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

শনিবার (২৮ ডিসেম্বর) ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমান শুনানি শেষে জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

আসামিরা হলেন- মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আল মামুন, দফতর সম্পাদক মেহেদী হাসান শান্ত ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তুর্য।

এর আগে গত ২৪ ডিসেম্বর এ তিনজনকে রিমান্ডে পাঠান ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত।

মামলার অভিযুক্তরা হলেন, মুক্তিযুদ্ধ মঞ্চের আমিনুল ইসলাম বুলবুল, আল মামুন, এ এস এম সনেট, ইয়াসির আরাফাত তুর্য, ইমরান সরকার, ইয়াদ আল রিয়াদ, মাহবুব হাসান নিলয়, তৌহিদুল ইসলাম মাহিম। মামলায় আরও অজ্ঞাত ৩০ থেকে ৩৫ জনকেও আসামি করা হয়।

উল্লেখ্য, গত রোববার (২২ ডিসেম্বর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ডাকসু ভবনে নুর ও তার অনুসারীদের ওপর হামলা চালান মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতা-কর্মীরা। এ সময় নুরুলের সঙ্গে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কয়েকটি কলেজের অন্তত ৩০ জন শিক্ষার্থী আহত হন।

ডাকসু ভিপি নুর

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর