Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকা উত্তরে জাপা’র মেয়র প্রার্থী কামরুল, দক্ষিণে মিলন


২৯ ডিসেম্বর ২০১৯ ১৭:১৪

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে মেয়র পদে ব্রিগেডিয়ার জেনারেল (অব.) কামরুল ইসলাম এবং ঢাকা দক্ষিণ সিটি রপোরেশনে (ডিএসসি) মেয়র পদে হাজী সাইফুদ্দিন আহমেদ মিলনকে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে ঘোষণা করেছেন দলটির চেয়ারম্যান জি এম কাদের।

রোববার (২৯ ডিসেম্বর) দুপুরে তাদের দু’জনকে দলের প্রার্থী হিসেবে চূড়ান্ত করা হয়। পরে দলের মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁ বনানীতে দলের চেয়ারম্যানের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।

বিজ্ঞাপন

আরও পড়ুন-  দক্ষিণে তাপস, উত্তরে আতিকুল

দুই মেয়র প্রার্থীর মধ্যে কামরুল ইসলাম সাবেক সেনা কর্মকর্তা, তিনি গত সপ্তাহে জাতীয় পার্টিতে যোগ দিয়েই মেয়র পদটি বাগিয়ে নিয়েছেন। অন্যদিকে, সাইফুদ্দিন আহমেদ মিলন দলের সর্বশেষ কমিটিতে প্রেসিডিয়াম সদস্য ছিলেন।

এরই মধ্যে এই দুই সিটি নির্বাচনে দলীয় মেয়র প্রার্থী চূড়ান্ত করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও রাজপথের বিরোধী দল বিএনপি। রোববার এক সংবাদ সম্মেলনে ঢাকা উত্তরে বর্তমান মেয়র আতিকুল ইসলাম ও দক্ষিণে ঢাকা-১০ আসনের সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপসকে নৌকার প্রার্থী ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এর আগে, শনিবার সন্ধ্যায় সংবাদ সম্মেলন করে দুই সিটিতে দলীয় মেয়র প্রার্থীদের নাম ঘোষণা করেন বিএনপি মহাসচিব। ঘোষণা অনুযায়ী, ধানের শীষ প্রতীকে ঢাকা উত্তরে মেয়র প্রার্থী হবেন দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য তাবিথ আউয়াল ও দক্ষিণে মেয়র প্রার্থী হবেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সদ্যপ্রয়াত সাদেক হোসেন খোকার ছেলে প্রকৌশলী ইশরাক হোসেন।

বিজ্ঞাপন

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ জানুয়ারি ঢাকার এই দুই সিটিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ তারিখ আগামী ৩১ ডিসেম্বর। নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাই ২ জানুয়ারি। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ৫ জানুয়ারি পর্যন্ত। প্রার্থীরা ৯ জানুয়ারি পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন। প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ হবে ১০ জানুয়ারি।

জাতীয় পার্টি টপ নিউজ ব্রিগেডিয়ার জেনারেল (অব.) কামরুল ইসলাম মেয়র প্রার্থী সাইফুদ্দিন আহমেদ মিলন সিটি নির্বাচন

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর