Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ড. কামালের গাড়িবহরে হামলার প্রতিবেদন ৩ ফেব্রুয়ারি


২৯ ডিসেম্বর ২০১৯ ১৮:৪১

ঢাকা: ড. কামাল হোসেনসহ জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাদের গাড়িবহরে হামলার ঘটনায় দায়ের করা মামলার প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৩ ফেব্রুয়ারি দিন ঠিক করেছেন আদালত। গত বছর শহীদ বুদ্ধিজীবী দিবসে রাজধানীর মিরপুর স্মৃতিসৌধে শ্রদ্ধা জানিয়ে ফেরার পথে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের গাড়িতে এ হামলা হয়।

রোববার (২৯ ডিসেম্বর) মামলাটির প্রতিবেদন দাখিলের জন্য দিন নির্ধারিত ছিল। এদিন মামলার তদন্ত কর্মকর্তা দারুস সালাম থানার উপপরিদর্শক (এসআই) যোবায়ের তদন্ত প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য ঢাকার মহানগর হাকিম রাজেশ চৌধুরী প্রতিবেদন দাখিলের জন্য নতুন করে দিন ঠিক করেন।

মামলার এজাহারে বলা হয়, ২০১৮ সালের ১৪ ডিসেম্বর সকালে মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধ থেকে ফেরার পথে দারুস সালাম এলাকায় ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা ড. কামালের গাড়িবহরে হামলা চালান। এসময় তারা চাকু, লোহার রড, হকিস্টিকসহ লাঠিসোঠা দিয়ে ড. কামাল হোসেন, আ স ম আবদুর রব ও রেজা কিবরিয়াসহ ঐক্যফ্রন্টের নেতাকর্মীদের ওপর হামলা করেন। ওই হামলায় ড. কামালের গাড়িসহ বেশকয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়।

মামলার এজাহারভুক্ত আসামিরা হলেন— দারুসসালাম থানা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ইসলাম, দারুসসালাম থানা ছাত্রলীগের নাবিল খান, দারুসসালাম থানা স্বেচ্ছাসেবক লীগের বাদল, ১২ নম্বর ওয়ার্ড যুবলীগ কর্মী সোহেল, দারুসসালাম থানা ছাত্রলীগের সভাপতি শেখ রাজন, দারুসসালাম থানা স্বেচ্ছাসেবক লীগের জুয়েল ও শেখ ফারুক, শাহআলী থানা ছাত্রলীগের সভাপতি জাকির, সাধারণ সম্পাদক সৈকত, দফতর সম্পাদক রনি, ছাত্রলীগকর্মী শাওন ও সাংগঠনিক সম্পাদক মফিজুল ইসলাম শুভ।

জাতীয় ঐক্যফ্রন্ট ড. কামাল হোসেন ড. কামালের গাড়িবহরে হামলা মামলার প্রতিবেদন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর