Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাদকের তথ্য জানাতে চালু হচ্ছে হটলাইন


৩১ ডিসেম্বর ২০১৯ ১৭:১৪

ঢাকা: দেশ থেকে মাদক নির্মূল কার্যক্রমে জনসাধারণকে যুক্ত করতে হটলাইন চালু করতে যাচ্ছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। নতুন বছরের দ্বিতীয় দিন ২ জানুয়ারি থেকে চালু হবে হটলাইন নম্বর ০১৯০৮৮৮৮৮৮৮। অধিদফতরের মহাপরিচালক জামাল উদ্দীন আহমেদ জানিয়েছেন, ওই দিন থেকে এই হটলাইন ব্যবহার করে যেকোনো নাগরিক মাদক ও মাদক কারবারিদের যেকোনো তথ্য অধিদফতরকে জানাতে পারবেন।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) অধিদফতরের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ২ জানুয়ারি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হবে। সেদিনই চালু হবে নতুন এই হটলাইন সেবা। ‘মাদককে রুখব, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ব’ প্রতিপাদ্যকে সামনে রেখে এবার প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হবে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে তার স্মৃতির প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে তাকে উৎসর্গ করা হবে এবারের প্রতিষ্ঠাবার্ষকী।

জামাল উদ্দিন বলেন, আগামী ২ জানুয়ারি থেকে সপ্তাহব্যাপী অনুষ্ঠান ও কর্মসূচির পাশাপাশি বছরব্যাপী মাদকবিরোধী কার্যক্রম বাস্তবায়ন করা হবে। মাদকবিরোধী ক্যাম্পেইন জোরদার করা হবে। জনগণকে সম্পৃক্ত করতে চালু হচ্ছে হটলাইন। এই নম্বরে কল দিয়ে সারাদেশের যেকোনো কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করতে পারবেন সাধারণ জনগণ। তারা দেশের যেকোনো প্রান্তে বসে মাদকের কোনো তথ্য পেলে আমাদের জানাতে পারবে। যেকোনো সহযোগিতা তারা নিতে পারবেন।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের এই মহাপরিচালক আরও বলেন, মাদক নির্মূলে সারাদেশের নিরাময় কেন্দ্রগুলোকে এক কোটি টাকা প্রণোদনা দেওয়া হবে। এ বছর চালু হওয়া ডোপ টেস্টের কার্যক্রম আরও বিস্তৃত করা হবে। সরকারি, আধাসরকারি চাকরিতে প্রবেশের ক্ষেত্রে ডোপ টেস্ট চালু হয়েছে। এটা সার্বজনীন করার চেষ্টা চলছে। কিছু বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্র ডোপ টেস্ট করা হচ্ছে। পর্যায়যক্রমে অন্যান্য বিশ্ববিদালয়েও এটা চালু হবে।

বিজ্ঞাপন

টপ নিউজ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর হটলাইন হটলাইন ০১৯০৮৮৮৮৮৮৮

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর