Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অর্থ পাচার না হলে উচ্চ-মধ্য আয়ের দেশ হতো বাংলাদেশ: ইশরাক


৩১ ডিসেম্বর ২০১৯ ১৮:১৮

ইশরাক হোসেন, ফাইল ছবি

ঢাকা: ১২ বছরে দেশ থেকে যে পরিমাণ অর্থ পাচার হয়েছে, তা দেশের অর্থনীতিতে থাকলে এরই মধ্যে বাংলাদেশ উচ্চ-মধ্য আয়ের দেশে পরিণত হতো বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) বিএনপি প্রার্থী ইশরাক হোসেন।

তিনি বলেন, গত ১২ বছরে পাচার হওয়া অর্থ দেশে থাকলে শুধু ঢাকা নয়, বাকি পাঁচটি মেট্রোপলিটন সিটিও উন্নত শহরে পরিণত হতো। একইসঙ্গে দেশ উন্নত ও উচ্চ-মধ্য আয়ের দেশে পরিণত হতো। কিন্তু সেটা হয়নি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) দুপুরে ডিএসসিসি রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দিয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ঢাকাকে নিয়ে তার স্বপ্নের কথা জানতে চাইলে ইশরাক বলেন, আজকাল উন্নয়নের একটা ধোঁয়া উঠেছে। এই উন্নয়ন, সেই উন্নয়ন। আমরা উচ্চশিক্ষিত, আমরা জানি, দেশের উন্নয়ন কিভাবে করতে হয়। বিশ্বের সব দেশ থেকে বিশেষজ্ঞদের এনে ঢাকার উন্নয়ন করা কোনো ব্যাপারই ছিল না। কিন্তু তারা করা হয়নি। অর্থ পাচার করা হয়েছে। এখন ঢাকার উন্নয়ন করতে হবে।

অবিভক্ত ঢাকার শেষ মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক আরও বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) আজ ঐক্যবদ্ধ হয়েছে। দেশ একটি ক্রান্তিকাল ও সংকটময় সময় পার করছে। গণতন্ত্র নেই, ভোটের অধিকার নেই। সমগ্র বাংলাদেশ জাতীয়তাবাদী দল এবং দেশবাসী আজ ঐক্যবদ্ধ। বিজয় আমাদের নিশ্চিত ইনশাআল্লাহ। আমাদের বিজয় কেউ ধরে রাখতে পারবে না, আমরা বিজয় ছিনিয়ে আনব।

নির্বাচনি পরিবেশ নিয়ে জানতে চাইলে বিএনপির এই মেয়র প্রার্থী বলেন, এখনো বলার মতো সময় আসেনি। আরও কিছুদিন পার হলে আমরা বলতে পারব, কার কী ভূমিকা রয়েছে। আর গণমাধ্যমও জানতে পারবে সব।

বিজ্ঞাপন

নির্বাচন কমিশনের প্রতি আস্থা আছে কি না— এমন এক প্রশ্নের জবাবে ইশরাক বলেন, এই একই নির্বাচন কমিশনের অধীনে ৩০ জানুয়ারি কী হয়েছে, সেটা তো সবাই দেখেছে। এরপর একজন প্রার্থী হিসেবে কতটুকু আস্থা থাকতে পারে? তারপরও যেহেতু সামনে একটি সুযোগ এসেছে তাদের ভুল সংশোধন করার, আশা করি সেটি তারা করবেন।

মনোনয়নপত্র জমা দেওয়ার সময় ইশরাকের সঙ্গে ছিলেন নব্বইয়ের দশকে ঢাকার মেয়র বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, তার স্ত্রী ও মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসসহ বিএনপির নেতাকর্মীরা।

ইশরাক হোসেন ডিএসসিসি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন বিএনপির মেয়র প্রার্থী

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর