Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আতশবাজি আর ফানুশ উড়িয়ে পুরান ঢাকায় নববর্ষ উদযাপন


১ জানুয়ারি ২০২০ ০২:০৯

ঢাকা: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কড়া নিষেধাজ্ঞা থাকলেও পুরান ঢাকার ছেলেমেয়েরা আতশবাজি ও ফানুশ উড়িয়ে খ্রিষ্টীয় নববর্ষ ২০২০-এর আগমন মুহূর্তকে উদযাপন করেছে।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) রাজধানীর পুরান ঢাকায় দিবাগত রাতে ঘড়ির কাটা ১২টা বাজার সাথে সাথে শত শত ফানুশ উড়িয়ে দিতে দেখা যায়। এছাড়া হাজার হাজার আতশবাজি ফুটিয়ে নববর্ষকে স্বাগত জানায় পুরান ঢাকার বাসিন্দারা।

আরও পড়ুন: স্বাগতম ২০২০, বিদায় ২০১৯

রাজধানীর গেন্ডারিয়া, সুত্রাপুর, ওয়ারী, মীর হাজিরবাগ, পোস্তগোলা, শাখারী বাজার, বাংলাবাজার, ইসলামপুর, নারিন্দা, বংশাল, চকবাজার ও কোতোয়ালি এলাকায় নববর্ষ উদযাপনের এ চিত্র দেখা যায়। তবে এসময় আইনশৃঙ্খলা বাহিনীর কোনো সদস্যকে দেখা যায়নি।

গেন্ডারিয়া এলাকার সতিশ সরকার রোডে বেশকয়েকটি বাড়ির ছাদে উচ্চ স্বরে গান বাজনার আয়োজন করা হয়। আতশবাজি আর ফানুশ উড়িয়ে খ্রিষ্টীয় নববর্ষ উদযাপন করা হয়। ডিএমপির নিষেধাজ্ঞার বিষয়ে জানতে চাইলে রাকিব, বিশাল, চয়ন ও সপ্ত বলেন, ‘পুলিশ আমাদের কিছু জানায়নি। প্রতি বছর আমরা নববর্ষ উদযাপন করি। তাই এবারও করছি।’

জানতে চাইলে গেন্ডারিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) রুবেল হোসেন বলেন, ‘ডিএমপির নিষেধাজ্ঞার বিষয়ে বাড়ি বাড়ি গিয়ে কাউকে নিষেধ করা সম্ভব নয়। সবাইকে সচেতন হওয়া দরকার। আমরা সজাগ রয়েছি যাতে কোথাও কোনো সমস্যা না হয়।’

এদিকে কড়া নিরাপত্তার মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিসি এলাকায় শিক্ষার্থীরা ফানুশ উড়িয়ে নতুন বছরকে স্বাগত জানিয়েছে। আর পুরান ঢাকার চেয়ে আলাদাভাবে নববর্ষ উদযাপন করেছে ধানমন্ডি, টিএসসি, উত্তরা আর গুলশান বনানীর ছেলেমেয়েরা। ফানুশ উড়ানো বা আতশবাজি না ফুটিয়ে অনেকটা ঘরের ভেতর নববর্ষ উদযাপন করেছে তারা। পুলিশের কড়া নজরদারিও ছিল এসব এলাকায়।

বিজ্ঞাপন

২০২০ উদযাপন খ্রিষ্টীয় নববর্ষ টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর