Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কার্ডে টিকিট কিনে ভ্রমণের সুযোগ ইউএস-বাংলায়


১ জানুয়ারি ২০২০ ০৬:৩৭

ঢাকা: যাত্রীদের টিকেট ও ভ্রমণ প্যাকেজ কেনার সুবিধার্থে বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সঙ্গে দ্বি-পাক্ষিক চুক্তি করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। ফলে বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের ক্রেডিট অথবা ডেবিট কার্ড ব্যবহারকারীরা অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ভ্রমণের জন্য নগদ অর্থ ছাড়াই টিকিট কিনতে পারবেন।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) ইউএস-বাংলা এয়ারলাইন্সের জনসংযোগ কর্মকর্তা কামরুল ইসলাম সারাবাংলাকে এ তথ্য জানিয়েছেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘সরাসরি এয়ারলাইন্সের নিজস্ব যেকোনো সেলস অফিস থেকে টিকিট অথবা ভ্রমণ প্যাকেজ সংগ্রহে আর্থিক সুবিধাদি গ্রহণ করতে পারবেন গ্রাহক।
চুক্তিবদ্ধ আর্থিক প্রতিষ্ঠান গুলোর মধ্যে রয়েছে- ব্র্যাক ব্যাংক, স্টান্ডার্ড চার্টার্ড ব্যাংক, সিটি ব্যাংক, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, প্রাইম ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, মেঘনা ব্যাংক, মিডল্যান্ড ব্যাংক, যমুনা ব্যাংক, এনআরবি ব্যাংক, ঢাকা ব্যাংক, ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড, ব্যাংক এশিয়া, সাউথইস্ট ব্যাংক, ন্যাশনাল ক্রেডিট এন্ড কমার্স ব্যাংক, এনআরবিসি ব্যাংক, শাহজালাল ইসলামী ব্যাংক, সোস্যাল ইসলামী ব্যাংক, সীমান্ত ব্যাংক লংকাবাংলা এবং ফাইন্যান্স। প্রতিষ্ঠানভেদে শর্ত সাপেক্ষে বিভিন্ন ধরনের সুযোগ থাকছে নির্দিষ্ট আর্থিক প্রতিষ্ঠানগুলো থেকে ইস্যুকৃত কার্ডের ওপর। উল্লেখযোগ্য সুবিধাগুলোর মধ্যে রয়েছে- মূল ভাড়ার ওপর মূল্যছাড়, কোনো রকম সুদ ছাড়াই ৩ মাস অথবা ৬ মাসের ইএমআই সুবিধা, টিকিট ইস্যুর জন্য ব্যাংক কর্তৃক গিফট ভাউচার সুবিধা প্রভৃতি।’
কামরুল ইসলাম বলেন, ‘কার্ডধারী ব্যক্তিরা নিজের ও পরিবারের সদস্যদের জন্যও ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান থেকে ইস্যুকৃত কার্ড দিয়ে ইউএস-বাংলা এয়ারলাইন্সের যেকোনো গন্তব্যের টিকেট ও ভ্রমণ প্যাকেজ সংগ্রহ করতে পারবেন। কার্ডধারী ব্যক্তিরা ছাড়াও সামরিক বাহিনীর কর্মকর্তা ও গলফারসহ সিনিয়র সিটিজেনদের জন্য বিশেষ ছাড় রয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্সে।’

বিজ্ঞাপন

তিনি আরও জানান, চুক্তিবদ্ধ ব্যাংকের ক্রেডিট ও ডেবিট কার্ডের সুবিধা সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য ইউএস-বাংলা এয়ারলাইন্সের এর যেকোনো সেলস অফিসে অথবা ০১৭৭৭৭৭৭৮০০-৬ নম্বরে যোগাযোগ করে টিকিট সংক্রান্ত যেকোনো তথ্য জানা যাবে।

উল্লেখ্য, ‘বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্সের অভ্যন্তরীণ রুট ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল এবং আন্তর্জাতিক রুট কলকাতা, চেন্নাই, ব্যাংকক, সিঙ্গাপুর, কুয়ালা লামপুর, গুয়াংজু, মাস্কাট ও দোহায় ফ্লাইট পরিচালনা করছে। চারটি বোয়িং ৭৩৭-৮০০, চারটি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০-সহ মোট এগারোটি এয়ারক্রাফট রয়েছে ইউএস-বাংলার বিমান বহরে। নতুন বছরে জানুয়ারির মধ্যেই আরও দুটি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট বিমান বহরে যুক্ত করার পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠানটির।

ইউএস-বাংলা এয়ারলাইন্স টিকিট ডেবিট ও ক্রেডিট কার্ড

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর