Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাসেত মজুমদার কখনো ফি গুনে দেখেননি: প্রধান বিচারপতি


১ জানুয়ারি ২০২০ ১৯:৪৩

ঢাকা: সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে উদযাপন করা হলো জ্যেষ্ঠ আইনজীবী আবদুল বাসেত মজুমদারের ৮২তম জন্মদিন।

বুধবার (১ জানুয়ারি) দুপুরে আইনজীবী সমিতির অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

অনুষ্ঠানের শুরুতেই জন্মদিনে শুভেচ্ছা জানান প্রধান বিচারপতি। নবীন আইনজীবীদের উদ্দেশে তিনি বলেন, আবদুল বাসেত মজুমদার কোনো দিন ফি গুনে নেননি। এই পেশায় যারা নতুন এসেছেন, তাদের সবচেয়ে বেশি সহযোগিতা করেছেন বাসেত মজুমদার। আবদুল বাসেত মজুমদার আইনজীবীদের চরমবন্ধু।

প্রধান বিচারপতি বলেন, আমাকে নাম ধরে ডাকতেন তিনি। আমার চেম্বারে তিনি যখন যান, তখন আমি প্রধান বিচারপতি বা তিনি একজন আইনজীবী— এ রকম কোনো বিষয় থাকে না। আমার অনেক মামলার শুনানি করে দিয়েছেন তিনি। আমিও তার অনেক মামলা করেছি।

তিনি যখন অসুস্থ ছিলেন, তখন আমি তার বাসায় গিয়েছি। এখন তিনি অনেক সুস্থ। আমি যখন গিয়েছিলাম, তখন তিনি উঠে দাঁড়াতে পারতেন না। সিঙ্গাপুর থেকেও তিনি আমাকে কয়েকবার টেলিফোন করেছেন। আমাদের এই সম্পর্ক আজীবন থাকবে— বলেন মাহমুদ হোসেন।

প্রধান বিচারপতি ছাড়াও সাবেক প্রধান বিচারপতি, আপিল বিভাগের বিচারপতি, সুপ্রিমকোর্টের জ্যেষ্ঠ আইনজীবীরা তাকে জন্মদিনের শুভেচ্ছা জানান।

অনুষ্ঠানে সভাপ্রধান ছিলেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এএম আমিন উদ্দিন। সঞ্চালনা করেন আবদুল বাসেত মজুমদারের জন্মদিন উদযাপন পরিষদের আহ্বায়ক ড. বশির আহমেদ।

আরও বক্তব্য রাখেন সাবেক প্রধান বিচারপতি তাফাজ্জল হোসেন ও কেএম হাসান, জাতীয় সংসদের সাবেক স্পিকার ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, সুপ্রিমকোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতিরা।

বিজ্ঞাপন

জ্যেষ্ঠ এই আইনজীবীদের শুভেচ্ছা জানান অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ইউসুফ হোসেন হুমায়ুন, সাবেক অ্যাটর্নি জেনারেল এএফ হাসান আরিফ, সাবেক মন্ত্রী অ্যাডভোকেট শাহারা খাতুন, সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি আ আ ম স আরেফিন সিদ্দিকী, সংসদ সদস্য রহমত উল্লাহ, সাবেক সংসদ সদস্য জয়নাল হাজারী, অ্যাডভোকেট আজাহারুল্লাহ ভূঁইয়া, জেসমিন সুলতানা, মোতাহার হোসেন সাজু ও ড. মো. বশির উল্লাহ।

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর