Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘অতীতে কোনো সরকার শিক্ষার উন্নয়নে এতো কাজ করেনি’


১ জানুয়ারি ২০২০ ২২:০১

নারায়ণগঞ্জ: নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপ‌জেলা আওয়ামী ম‌হিলালী‌গের সভাপ‌তি ও তারা‌বো পৌরসভার মেয়র হা‌ছিনা গাজী বলেছেন, দেশে শিক্ষার উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিক। শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শিক্ষার মান উন্নয়ন ও প্রসার ঘটাতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। অতীতে কোনো সরকার শিক্ষার উন্নয়নে এতো কাজ করেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্টার কারণেই ১ জানুয়ারি আনন্দ উৎসবের মধ্য দিয়ে শিক্ষার্থীদের মধ্যে নতুন বই তুলে দেওয়া সম্ভব হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (১ জানুয়ারি) সকাল থেকে দিনব্যাপী রূপগঞ্জ উপজেলার তারা‌বো পৌরসভার বিভিন্ন এলাকায় বিভিন্ন স্কুলে বই উৎস‌বে প্রধান অতিথির বক্ত‌ব্যে তিনি এসব কথা ব‌লেন।

বরপা হাজী নুর উদ্দিন আহ‌মেদ উচ্চ বিদ্যালয়, রূপসী নিউ মডেল স্কুল অ্যান্ড কলেজ, রূপসী নিউ মডেল কিন্ডার গার্টেন, নোয়াপাড়া পৌর মাধ্যমিক বিদ্যালয়, নোয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, গন্ধর্বপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়, তারা‌বো সরকারি প্রাথ‌মিক বিদ্যালয়, খা‌দুন আ‌য়েত আলী উচ্চ বিদ্যালয়সহ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে এসব বই উৎসবের আয়োজন করা হয়।

হাছিনা গাজী ব‌লেন, আমাদের নতুন প্রজন্মকে কেবল শিক্ষিত করে তুললেই হবে না, তারা যেন মাদক বা জঙ্গিবাদের মতো সর্বনাশা কর্মকাণ্ডে জড়িয়ে না পড়ে সেদিকে অভিভাবকদের আরও সতর্ক হতে হবে। কোনো পরিবারে যদি একটি সন্তান মাদকাসক্ত হয় তাহলে সেই পরিবারে আর কোনো শান্তি থাকে না। সেই পরিবার সামাজিকভাবে নিগৃহীত হয়। তাই সন্তানদেরকে সময় দিতে হবে। তাদের চালচলন আচার আচরণের প্রতি সর্বদা সজাগ দৃষ্টি রাখতে হবে। তবেই তাদের আমরা ২০৪১ সালের বাংলাদেশের জন্য যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে পারবো।

এ সময় উপস্থিত ছিলেন তারাবো পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, তারাবো পৌরসভার সচিব তাজুল ইসলাম, উপ‌জেলা যুবলী‌গের সাধারণ সম্পাদক মোস্তা‌ফিজুর রহমান শা‌হিন, রূপসী নিউ মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মঞ্জুর রহমান, বরপা হাজী নুর উদ্দিন আহমেদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জওহর লাল ঘোষ, তারাবো পৌরসভার কাউন্সিলর আনোয়ার হোসেনসহ অনেকে।

বই উৎসব

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর