Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৫ দফা দাবিতে ঢামেক হাসপাতালে কর্মচারীদের বিক্ষোভ


১ জানুয়ারি ২০২০ ২১:২০

ঢাকা: আউটসোর্সিংয়ের মাধ্যমে নিয়োগ বন্ধ, শূন্য পদে নিয়োগ এবং পদোন্নতির ব্যবস্থাসহ পাঁচ দফা দাবি বাস্তবায়নে বিক্ষোভ করেছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীরা। এসময় বিভিন্ন সরকারি হাসপাতালের কর্মচারী নেতারা যোগ দেন। বিক্ষোভ থেকে ২১ জানুয়ারির মধ্যে পাঁচ দফা দাবি মেনে নেওয়ার আল্টিমেটাম দেওয়া হয়।

বুধবার (১ জানুয়ারি) সকাল ১০ থেকে ঢামেক প্রাঙ্গণে হাসপাতালের তৃতীয় ও চতুর্থ শ্রেণি কর্মচারী সমিতি সমন্বয় পরিষদ এই বিক্ষোভ কর্মসূচি আয়োজন করে।

বিজ্ঞাপন

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের তৃতীয় ও চতুর্থ শ্রেণি কর্মচারী সমিতি সমন্বয় পরিষদের সভাপতি মো. আবু সাঈদ মিয়া। তিনি বলেন, সরকারি হাসপাতালে আউটসোর্সিংয়ের মাধ্যমে জনবল নিয়োগের প্রথা বাতিল করতে হবে। তৃতীয় ও চতুর্থ শ্রেণির সব পদে রাজস্ব খাতে নিয়োগ দিতে হবে। ডিপিসির মাধ্যমে পদোন্নতিযোগ্য শূন্যপদে অতিসত্বর পদোন্নতি দিতে হবে। ২১ জানুয়ারির মধ্যে দাবি না মানলে আমরা আরও কঠোর কর্মসূচিতে যাব। ওই সময় কোনো ধরনের অপ্রীতিকর ও অবাঞ্ছিত ঘটনা ঘটলে তার দায় কর্তৃপক্ষকে নিতে হবে বলে জানান তিনি।

আবু সাঈদ আরও বলেন, কর্তৃপক্ষ আমাদের শুধু আশ্বাস দিয়ে যাচ্ছে, কিছুই বাস্তবায়ন করছে না। কিন্তু এটি আমাদের রুটি-রুজির ব্যাপার। এই ধারা যদি চলমান থাকে, তাহলে যারা এ প্রক্রিয়াটি চালাচ্ছে, তাদের দায়ী থাকতে হবে। কোনো ধরনের ষড়যন্ত্র হলে হাসপাতাল বন্ধ করে দেওয়া হবে। পুলিশদের মতো আমাদেরও রেশন ভাতা চালু করতে  হবে।

বিক্ষোভ সমাবেশে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ চতুর্থ শ্রেণির সরকারি কর্মচারী কেন্দ্রীয় সমিতির সভাপতি এম এ হান্নান, তৃতীয় শ্রেণি কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি এস এম আব্দুর রব ও সাধারণ সস্পাদক মো. মজিবুর রহমান খান, বক্ষব্যাধি সরকারি হাসপাতাল ইউনিটের সভাপতি মো. নাসির আলম, মিটফোর্ড হাসপাতাল ইউনিটের সভাপতি মোজাফফর হোসেন বাবুল ও সাধারণ সম্পাদক মো. মনির হোসেনসহ অন্যরা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর