Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাকিস্তান পৌঁছেছেন আবুধাবির যুবরাজ


২ জানুয়ারি ২০২০ ২২:০৪

আবুধাবির যুবরাজ শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান একদিনের রাষ্ট্রীয় সফরে পাকিস্তানে পৌঁছেছেন বৃহস্পতিবার (২ জানুয়ারি)। খবর দ্য হিন্দু।

এর আগে, সৌদি আরবের সাথে মিলিতভাবে আবুধাবির চাপ প্রয়োগের কারণে পাকিস্তান কুয়ালালামপুরের ইসলামী দেশগুলোর সম্মেলনে অংশ নেওয়া থেকে বিরত ছিল উল্লেখ করে পাকিস্তান ও আবুধাবির মধ্যকার সম্পর্ক নিয়ে গণমাধ্যম প্রশ্ন তুলেছিল।

সেই প্রচারণার মধ্যেই আবুধাবির যুবরাজ পাকিস্তান সফরে আসলেন। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান তাকে নূর খান বিমান ঘাঁটিতে স্বাগত জানানোর পর নিজে গাড়ি চালিয়ে বিমানবন্দর থেকে নিয়ে যান।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, বিভিন্ন আঞ্চলিক, আন্তর্জাতিক ও দ্বিপাক্ষিক বিষয় নিয়ে দুই নেতার মধ্যে একান্ত আলোচনা অনুষ্ঠিত হয়েছে। দুই দেশের মধ্যে বিরাজমান সম্পর্কের কারণে উচ্চপদস্থ কর্মকর্তারা দুইদেশে নিয়মিতভাবে যাওয়া আসা করছেন এবং গুরুত্বপূর্ণ বৈঠকে অংশ নেওয়ার মাধ্যমে তারা সম্পর্ককে আরও এগিয়ে নেওয়ার কাজে নিয়োজিত আছেন।

প্রসঙ্গত, মধ্যপ্রাচ্যে পাকিস্তানের সবচেয়ে বড় বাণিজ্য সহযোগি সংযুক্ত আরব আমিরাত। এবং শিক্ষা ও উন্নয়নখাতে পাকিস্তানের সবচেয়ে বড় বিনিয়োগকারী দেশও তারা। এছাড়াও ১৬ লাখ পাকিস্তানি আবুধাবিতে কর্মরত আছেন। বার্ষিক জিডিপিতে তাদের অবদান ৪৫০ কোটি রুপি। ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর দ্বিতীয় দফায় পাকিস্তান সফরে আসলেন আবুধাবির যুবরাজ।

আবুধাবি ইমরান খান পাকিস্তান যুবরাজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর