Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মার্কিন হামলায় ইরানি রেভুলেশনারি গার্ড নেতার মৃত্যু


৩ জানুয়ারি ২০২০ ০৯:২৮

ইরানি রেভুলেশনারি গার্ডের কুদস এলিট বাহিনীর প্রধান জেনারেল কাশেম সোলেমানিকে ইরাকে হত্যা করা হয়েছে। শুক্রবার (৩ জানুয়ারি) ইরানের রেভুলেশনারি গার্ডের পক্ষ থেকে তার এই মৃত্যুর খবর নিশ্চিত করা হয়। ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাতে এ খবর জানিয়েছে বিবিসি।

এর আগে, বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরে একটি রকেট হামলার ঘটনা ঘটে। যেখানে কয়েকজনের প্রাণ হারানোর খবর পাওয়া যায়। ওই রকেট হামলায়ই কাশেম সোলেমানির মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

বিজ্ঞাপন

এদিকে, নাম না প্রকাশ করার শর্তে একজন মার্কিন কর্মকর্তা বার্তাসংস্থা রয়টার্সকে জানিয়েছেন, তাদের চালানো রকেট হামলায়ই জেনারেল কাশেমের মৃত্যু হয়েছে।

অপরদিকে, ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনে রেভুলেশনারি গার্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, মার্কিন হেলিকপ্টার হামলায় জেনারেল কাশেম সোলেমানির মৃত্যু হয়েছে। এছাড়াও ইরানের মিলিশিয়া নেতা আবু মাহদি আল মুহান্দিস ও মারা গেছেন ওই হামলায়।

বাগদাদের মার্কিন দূতাবাসের সামনে বিক্ষোভকারীদের সাথে মার্কিন বাহিনীর সংঘর্ষের একদিনের মাথায় এই হত্যাকাণ্ডের খবর আসলো।

এ ব্যাপারে, মার্কিন প্রতিরক্ষামন্ত্রী মার্ক এসপার জানিয়েছেন, মার্কিন কোনো কর্মকর্তার ওপর আঘাত আসলে তা সহ্য করা হবে না। ইরাকে মার্কিন দূতাবাসে উদ্ভূত পরিস্থিতির জন্য তিনি ইরানকেই দায়ী করেন।

ইরাক ইরান রেভুলেশনারি গার্ড হত্যা

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর