Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে তুমুল বৃষ্টি, বার্তা দিচ্ছে কনকনে শীতের


৩ জানুয়ারি ২০২০ ১৮:৩৬

চট্টগ্রাম ব্যুরো: এক সপ্তাহের ব্যবধানে ফের বৃষ্টি শুরু হয়েছে বন্দরনগরী চট্টগ্রামে। ফলে শীতের প্রকোপও বাড়তে শুরু করেছে। আবহাওয়া অফিস জানিয়েছে, শনিবার পর্যন্ত বৃষ্টিপাত অব্যাহত থাকবে। মেঘ কেটে যাওয়ার পর রোববার থেকে চট্টগ্রাম নগরী ও আশপাশের এলাকায় শীতের তীব্রতা বাড়বে।

শুক্রবার (৩ জানুয়ারি) সকাল থেকেই আকাশ মেঘাচ্ছন্ন ছিল। মাঝে মাঝে রোদ উঁকি দিলেও দিনের অধিকাংশ সময়ই সূর্য মেঘের আড়ালে ঢাকা ছিল। দুপুরের পর থেকে গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হয়। বিকেল গড়াতেই শুরু হয় তুমুল বৃষ্টি, যা সন্ধ্যার পরও অব্যাহত থাকে।

বিজ্ঞাপন

চট্টগ্রামের পতেঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ শেখ ফরিদ আহমেদ সারাবাংলাকে জানিয়েছেন, শুক্রবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় নগরীর পতেঙ্গা আবহাওয়া অফিসে ১৫ দশমিক দুই মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এটি শীত মৌসুমের স্বাভাবিক বৃষ্টিপাত। রোববার ভোর পর্যন্ত বৃষ্টিপাত থাকতে পারে। এর প্রভাবে চট্টগ্রামের তাপমাত্রা কমতে শুরু করবে।

শুক্রবার চট্টগ্রামে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। রোববার থেকে ঘন কুয়াশা বাড়ার পাশাপাশি তাপমাত্রা ৪ থেকে ৫ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। তবে শৈত্য প্রবাহের আশঙ্কা নেই বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

এদিকে বৃষ্টিপাতের কারণে নগরজীবনে ভোগান্তির সৃষ্টি হয়েছে। তুমুল বৃষ্টি শুরুর পর নগরীর সড়কে যানবাহন কমে যায়। বিভিন্ন সড়কে লোকজনকে বৃষ্টিতে ভিজে যানবাহনের অপেক্ষায় দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

এর আগে গত শুক্রবারও (২৭ ডিসেম্বর) চট্টগ্রাম নগরী এবং আশপাশের এলাকায় বৃষ্টিপাত হয়। এরপর টানা পাঁচদিন ধরে শীতের প্রকোপ বেশি ছিল চট্টগ্রামে।

বিজ্ঞাপন

টপ নিউজ তুমুল বৃষ্টি শীতের বার্তা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর