Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে বিএনপি প্রার্থী আবু সুফিয়ানের প্রচারণায় হামলার অভিযোগ


৩ জানুয়ারি ২০২০ ১৮:৪৮

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনের প্রচারণার সময় বিএনপির প্রার্থী আবু সুফিয়ান ও তার কর্মী-সমর্থকরা হামলার শিকার হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। বিএনপি এই হামলার জন্য আওয়ামী লীগের প্রার্থী মোছলেম উদ্দিন আহমেদের কর্মী-সমর্থকদের দায়ী করেছে।

শুক্রবার (৩ জানুয়ারি) সকাল ১০টার দিকে বোয়ালখালী পৌরসভার নবাব আলী সওদাগর বাড়ি এলাকায় এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন বোয়ালখালী পৌরসভা বিএনপির সভাপতি ও পৌর মেয়র আবুল কালাম আবু। তার অভিযোগ, হামলার সময় আবু সুফিয়ানসহ তাদের কমী-সমর্থকদের প্রায় এক ঘণ্টারও বেশি সময় অবরুদ্ধ করে রাখা হয়।

বিজ্ঞাপন

প্রচারণার সময় আবু সুফিয়ানের সঙ্গে ছিলেন বোয়ালখালী উপজেলা বিএনপির সভাপতি মোস্তাক আহমদ খান, মেয়র আবুল কালাম আবু, নগর বিএনপির সহ-প্রচার সম্পাদক ইদ্রিস আলীসহ স্থানীয় নেতাকর্মীরা।

ইদ্রিস আলী সারাবাংলাকে বলেন, ‘প্রচারণার সময় আকস্মিকভাবে প্রার্থী আবু সুফিয়ান ভাইসহ নেতাকর্মীদের ওপর লাঠিসোঠা নিয়ে হামলা করে সন্ত্রাসীরা। তারা আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে স্লোগান দিয়ে হামলা করেছে। সন্ত্রাসীরা বোয়ালখালী থেকে শহরে ফিরে যাবার জন্য হুমকি দেয়। এসময় আমরা মানুষের বাড়িঘরে আশ্রয় নেই। একঘণ্টারও বেশি সময় অবরুদ্ধ থাকার পর আরও নেতাকর্মী ঘটনাস্থলে আসেন। তখন এলাকার সাধারণ লোকজন আমাদের নিরাপত্তা দিয়ে ওই এলাকা থেকে বের করে দেন।’

তবে বোয়ালখালী থানা পুলিশ জানিয়েছে, তারা হামলার কোনো অভিযোগ পাননি। অভিযোগ পেলে ব্যবস্থা নেবেন। থানার পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ হেলাল উদ্দিন ফারুকী সারাবাংলাকে বলেন, ‘বোয়ালখালীর দুই এলাকায় দুই জন প্রার্থী প্রচারণা চালিয়েছেন। কোথাও হামলা-সংঘর্ষের কোনো খবর পাইনি।’

বিজ্ঞাপন

এদিকে হামলার খবর পেয়ে বোয়ালখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আছিয়া খাতুন ও সহকারী কমিশনার (ভূমি) একরামুল ছিদ্দিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তারাও জানিয়েছেন ‘অপ্রীতিকর কোনো ঘটনা ঘটেনি’ ।

উল্লেখ্য, জাসদ নেতা মঈনউদ্দিন খান বাদলের মৃত্যুতে শূন্য হওয়া চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনে আগামী ১৩ জানুয়ারি ভোটগ্রহণ হবে।

আবু সুফিয়ান চট্টগ্রাম-৮ উপনির্বাচন চট্টগ্রামের বিএনপি প্রার্থীর ওপর হামলা

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর