Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাড্ডায় নিহত ২ যুবক বনানী হত্যাকাণ্ডে জড়িত


৮ ডিসেম্বর ২০১৭ ১০:৩৮

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা : বাড্ডার আফতাবনগরে জহুরুল হক সিটি  এলাকায় গুলিবিদ্ধ যে দুই যুবকের লাশ উদ্ধার করা হয়েছে তারা বনানীতে জনশক্তি ব্যবসায়ী সিদ্দিক হোসেন মুন্সী হত্যায় জড়িত। গোয়েন্দা পুলিশ (ডিবি) সূত্র সারাবাংলাকে  এ তথ্য নিশ্চিত করেছে।

ডিবি সূত্র জানিয়েছে, বনানীতে রিক্রুটিং এজেন্ট  সিদ্দিক হত্যায় ছয়জন অংশ নিয়েছিলেন। এর মধ্যে এই দুইজনও ছিলেন। সিসিটিভির ফুটেজ সংগ্রহ করে তাদের সম্পর্কে নিশ্চিত হওয়া যায়।

হত্যার নেতৃত্বে ছিলেন হেলাল উদ্দিন। প্রবাসী এক ছাত্রনেতার নির্দেশে হেলাল এই কিলিং মিশনে নেতৃত্ব দেয়। আফতানগরে নিহত দুই যুবক হেলালের সহযোগী।

শুক্রবার ভোর ৪টার দিকে আহতাবস্থায় তাদের উদ্ধার করা হয়। এরপর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। ময়নাতদন্তের জন্য লাশ মর্গে রাখা হয়েছে।

সিসিটিভির ফুটেজে পাওয়া খুনিদের দুইজন

বাড্ডা থানার উপ-পরিদর্শক (এসআই) আবদুল কাদের জানান, বাড্ডা আফতাব নগর জহুরুল সিটি এলাকায় গুলিবিদ্ধ অবস্থায় অজ্ঞাত পরিচয় দুই যুবক পড়েছিল।  পরে মুমূর্ষু অবস্থায় তাদের উদ্ধার করে ঢামেক হাসপাতালে নেওয়া হয়।

 

ব্যবসায়ী হত্যায় স্বজনের আহাজারি

রাজধানীর গুলশানের কালাচাঁদপুর থেকে হেলাল উদ্দিনকে ৫ ডিসেম্বর রাতে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। তার কাছ থেকে পাঁচটি আগ্নেয়াস্ত্রও জব্দ করে পুলিশ। পরের দিন তাকে রিমান্ডে পাঠানো হয়।

হেলালের দেওয়া তথ্যমতে বৃহস্পতিবার রাতে আফতাবনগরে অভিযানে যায় ডিবি পুলিশ। এ সময় অভিযানস্থলে পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছুড়লে সেখানে দুইজন নিহত হয়। বাকিরা পালিয়ে যায়। পরে থানা পুলিশ খবর পেয়ে গুলিবিদ্ধ ওই দুইজনকে হাসপাতালে পাঠায়। হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

বিজ্ঞাপন

গত ১৪ নভেম্বর রাতে এমএস মুন্সী ওভারসিজ নামে রিক্রুটিং এজেন্সির কর্ণধার সিদ্দিক হোসেন মুন্সীকে (৫০) তার ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে গুলি করা হয়। ওই সময় প্রতিষ্ঠানের তিন কর্মকর্তাও গুলিবিদ্ধ হন।

জনশক্তি ব্যবসায়ী নিহত সিদ্দিক মুন্সী

ঘটনার পরদিন নিহতের স্ত্রী জোৎস্না বেগম অজ্ঞাত চারজনকে আসামি করে বনানী থানায় হত্যা মামলা দায়ের করেন।

পুলিশের ভাষ্য, হেলাল ভাড়াটে খুনি। তার বন্ধু ইউরোপে পালিয়ে থাকা ছাত্রদলের একজনের নির্দেশেই ব্যবসায়ী সিদ্দিককে হত্যা করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে হেলাল হত্যার বিষয়টি স্বীকার করেছে।

সারাবাংলা/এসআর/একে

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর