Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মনোনয়ন ফিরে পেতে আইনি লড়াইয়ে যাবেন উত্তরের জাপা প্রার্থী


৪ জানুয়ারি ২০২০ ১১:২০

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনে জাতীয় পার্টির মেয়র প্রার্থী অবসরপ্রাপ্ত বিগ্রেডিয়ার জেনারেল জিএম কামরুল ইসলাম তার মনোনয়ন বহাল রাখতে আইনি লড়াইয়ে যাবেন।

শনিবার (৪ জানুয়ারি) দুপুর আড়াইটায় ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে গিয়ে মনোনয়ন বহাল রাখার বিষয়ে সহযোগিতা চাইকেন। এখান থেকে কোনো আইনি সহায়তা না পেলে, রোববার (৫ জানুয়ারি) সরাসরি তিনি আদালতে যাবেন।

গত ২ জানুয়ারি বৃহস্পতিবার ডিএনসিসিসির মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম ঢাকা উত্তর সিটি নির্বাচনে জাতীয় পার্টির মেয়র প্রার্থী কামরুল ইসলামের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন। সিটি করপোরেশন এলাকায় ভোটার নন বলে তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়।

এ সম্পর্কে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের জানান, মনোনয়ন বহাল রাখার বিষয়ে তার দল আইনি লড়াইয়ে যাবেন।

এ সম্পর্কে ঢাকা উত্তরের মেয়র প্রার্থী বিগ্রেডিয়ার জেনারেল জিএম কামরুল ইসলাম সারাবাংলাকে জানান, স্বপ্ন ছিল নির্বাচনে অংশ নিয়ে জিতলে সুন্দর ও পরিচ্ছন্ন ঢাকা উপহার দেব। মানুষের জন্য কাজ করবো। কিন্তু মনোনয়ন বাতিল হওয়ায় এখন আমার মন খারাপ। তবে যতই মন খারাপ হোক না কেন তিনি শেষ পর্যন্ত প্রার্থী হওয়ার চেষ্টা করবেন। মনোনয়ন বহালের জন্য আপিল করবেন, আইনি লড়াই চালিয়ে যাবেন।

সারাবাংলাকে কামরুল আরো বলেন, আমার ডাটাবেইজে রয়েছে মিরপুর ডিওইউএইচএসে ২ নং ওয়ার্ডের ভোটার আমি। মিরপুরের এই এলাকা ঢাকা সিটি করপোরেশনের ২ নম্বর ওয়ার্ডের মধ্যেই। এটি ঢাকা উত্তর সিটি করপোরেশনের মধ্যে। কেন তারা আমার মনোনয়ন বাতিল করেছে তা আমার বোধগম্য নই। তাই আজ (শনিবার) আড়াইটায় আমি ঢাকা বিভাগীয় কমিশনারের কাছে যাবো। পরে আদালতের মাধ্যমে আইনি লড়াইয়েও অংশ নেব। আশা করছি মনোনয়ন ফিরে পাব। নির্বাচনের মাঠে থাকতে পারব। আমার স্বপ্ন অনেক মানুষের সেবা করতেই রাজনীতিতে যোগ দিয়েছি। ভাল নেতৃত্বের দৃষ্টান্ত স্থাপন করতে চাই। এজন্য ঢাকা সিটি নির্বাচন করতে আসা। নাগরিকদের জন্য বাসযোগ্য সুন্দর পরিচ্ছন্ন একটি ঢাকা উপহার দিতে চাই।

বিজ্ঞাপন

গত ২৯ ডিসেম্বর ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে মেয়র পদে ব্রিগেডিয়ার জেনারেল (অব.) কামরুল ইসলামকে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে ঘোষণা করেন দলটির চেয়ারম্যান জি এম কাদের। পরে নির্বাচন কমিশন যাচাই-বাছাই শেষে সিটি করপোরেশন এলাকায় ভোটার নন বলে তার মনোনয়ন পত্র বাতিল করে।

জাতীয় পার্টি টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর