Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সমর্থন চান নৌকার মোছলেম, আপাতত ‘না’ সিপিবির


৫ জানুয়ারি ২০২০ ২১:৫৪

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে একসময়ের মিত্র বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কাছে সমর্থন চাইতে গিয়েছিলেন আওয়ামী লীগের নৌকার প্রার্থী মোছলেম উদ্দিন আহমেদ। তবে সিপিবি নেতাদের কাছ থেকে আপাতত সমর্থনের প্রতিশ্রুতি না নিয়েই তাকে ফিরতে হয়েছে।

রোববার (৫ জানুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে বোয়ালখালী উপজেলা সদরে সিপিবি কার্যালয়ে যান মোছলেম উদ্দিন আহমেদ। সঙ্গে উপজেলা চেয়ারম্যানসহ স্থানীয় কয়েকজন আওয়ামী লীগ নেতাও ছিলেন।

বিজ্ঞাপন

জানতে চাইলে সিপিবি বোয়ালখালী উপজেলা শাখার সভাপতি কানাইলাল দাশ সারাবাংলাকে বলেন, ‘মোছলেম উদ্দিন সাহেব নিজেই সৌজন্য সাক্ষাতের জন্য আমাদের অফিসে এসেছিলেন। তিনি আমাদের কাছে নৌকার পক্ষে সমর্থন চেয়েছেন। আমরা আমাদের দলের অবস্থান তুলে ধরেছি। আমরা বলেছি, এই মুহূর্তে আমরা সমর্থনের কোনো কথা বলছি না। সিপিবি তার রাজনৈতিক অবস্থান থেকেই কাজ করবে। তবে আমরা এখনও আওয়ামী লীগকে মুক্তিযুদ্ধের পক্ষের নেতৃত্বদাতা শক্তি হিসেবে বিবেচনা করি। কিন্তু মুক্তিযুদ্ধের চেতনার প্রশ্নে বিভিন্ন ত্রুটি-বিচ্যুতির কারণে আওয়ামী লীগের সঙ্গে আমাদের ঐক্যবদ্ধ অবস্থান নেই।’

‘যেহেতু উপনির্বাচনে আমাদের দলীয় কোনো প্রার্থী নেই, আমরাও কারও পক্ষে কাজ করব না। কিন্তু আমাদের নেতাকর্মী এবং সমর্থকদের অবস্থান কী হবে, সেটা আমরা পরে বিবেচনা করব,’— বলেন কানাই দাশ।

সৌজন্য সাক্ষাতে মোছলেম উদ্দিন বলেন, ‘সুস্থ রাজনীতি চর্চার পরিবেশ ফিরিয়ে আনতে সবাইকে কাজ করতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা লালনে সংস্কৃতিচর্চার বিকল্প নেই। স্বাধীনতার বিরোধী চক্র এখনো ষড়যন্ত্র করে যাচ্ছে। তাই দেশ ও মানুষের কল্যাণে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে উপনির্বাচনে যার যার অবস্থান থেকে আপনারা নৌকার পাশে থাকবেন— এই প্রত্যাশা করছি। আমি এ দেশের জন্য যুদ্ধ করেছি, মানুষের জন্য রাজনীতি করছি দীর্ঘদিন ধরে, কখনো প্রতিহিংসার রাজনীতি করিনি। এরপরও সমতা বা নিরপেক্ষতার নামে আমাকে কারও কারও সাথে তুলনা করছে— এটা কাম্য ছিল না।’

বিজ্ঞাপন

মোছলেম উদ্দিন আহমেদ নির্বাচিত হলে একবছরের মধ্যে কালুরঘাটে সড়ক সেতুর নির্মাণ কাজ দৃশ্যমান করার প্রতিশ্রুতি দেন।

এসময় কানাই লাল দাশ বলেন, ‘সুস্থ রাজনীতি চর্চার পরিবেশ তৈরি করতে হবে। গণমানুষকে কথা বলার সুযোগ দিতে হবে। মুক্তিযুদ্ধের চেতনার প্রশ্নে কোনো ছাড় দেওয়া যাবে না।’

এসময় উপজেলা সিপিবির সহসভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক জামাল আবদুল নাসের, কমরেড মোহাম্মদ আলী, ডা. অসীম কুমার চৌধুরী, শিক্ষক আমীর হোসেন, অনুপম বড়ুয়া পারু, মো. শাহাজাহান, মৃত্যুঞ্জয় দাশ, উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম, ভাইস চেয়াম্যান এস এম সেলিম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন চৌধুরী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ মোকারম ছিলেন।

জাসদ নেতা মঈনউদ্দিন খান বাদলের মৃত্যুতে শূন্য হওয়া চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনের উপনির্বাচনে ১৩ জানুয়ারি ভোটগ্রহণ হবে। এতে মূল প্রতিদ্বন্দ্বিতায় আছেন নৌকার প্রার্থী দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ এবং ধানের শীষের প্রার্থী একই জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান।

চট্টগ্রাম-৮ উপনির্বাচন টপ নিউজ নৌকার প্রার্থী মোছলেম উদ্দিন আহমেদ সিপিবি

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর