Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জামিন পেলেন বাবুল চিশতির স্ত্রী ও মেয়ে


৫ জানুয়ারি ২০২০ ২২:২৮

ঢাকা: ফারমার্স ব্যাংকে জালিয়াতির ঘটনায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় ব্যাংকটির নিরীক্ষা কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতীর স্ত্রী রোজী চিশতী ও মেয়ে রিমি চিশতীর জামিন মঞ্জুর করেছেন আদালত। জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মাহবুবুল হক চিশতীর বিরুদ্ধে দায়ের করা পৃথক দুই মামলার একটিতে রোজী, অন্যটিতে রিমি চিশতী আসামি।

রোববার (৫ জানুয়ারি) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশের আদালতে রোজী চিশতী ও রিমি চিশতী আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে তা মঞ্জুর করেন আদালত।

বিজ্ঞাপন

এর আগে, গত ২৪ ডিসেম্বর এ দুই আসামি আগাম জামিন নিতে হাইকোর্টে যান। ওই সময় অবকাশকালীন বেঞ্চ আগাম জামিনের আবেদন খারিজ করেন। সেই সঙ্গে তাদের দুই সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন হাইকোর্ট।

হাইকোর্টের নির্দেশ অনুযায়ী আসামিরা বিচারিক আদালতে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন।

এদিন আদালতে দুদকের পক্ষে মাহমুদ হোসেন জাহাঙ্গীর এ জামিন আবেদনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন মঞ্জুরের আদেশ দেন।

মামলার অভিযোগে বলা হয়, গত ১৫ ডিসেম্বর ৩৭ কোটি ৩৮ লাখ ৩ হাজার টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে রোজী চিশতী ও মাহবুবুল হক চিশতীকে আসামি করে মামলা করে দুদক। অন্যদিকে ২১ কোটি ২০ লাখ ৯৮ হাজার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে রিমি চিশতি ও মাহবুবুল হক চিশতীর বিরুদ্ধে অন্য মামলাটি দায়ের করা হয়।

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর