Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তেহরানে সোলাইমানির জানাজা পড়িয়েছেন খামেনি


৬ জানুয়ারি ২০২০ ১৩:০৫

যুক্তরাষ্ট্রের ড্রোন হামলায় নিহত ইরানের সামরিক কমান্ডার জেনারেল কাসেম সোলাইমানির জানাজার নামাজে ইমামতি করেছেন দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আল খামেনি। সোমবার (৬ জানুয়ারি) রাজধানী তেহরানে স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় এ নামাজ অংশ নেন দেশটির প্রেসিডেন্ট হাসান রোহানিসহ অন্যান্যরা। ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন জানাজার নামাজ সরাসরি সম্প্রচার করে।

সোমবার সকাল থেকেই তেহরানে জনতার ঢল নামে। টেলিভিশনে দেখা যায়, রাজধানীর রাস্তাজুড়ে হাজার হাজার মানুষ যুক্তরাষ্ট্রবিরোধী স্লোগান ও হাতে প্ল্যাকার্ড নিয়ে জড়ো হয়েছেন।

এসময় এক ভাষণে সোলাইমানির মেয়ে জয়নব সোলাইমানি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে উন্মাদ সম্বোধন করে বলেন, আমার বাবার হত্যার সঙ্গে সঙ্গেই সব কিছু সমাপ্ত হয়ে গেছে বলে মনে করলে ভুল করবেন ট্রাম্প। অন্ধকার দিনগুলো মোকাবেলার জন্য প্রস্তুত হোন।

জানাজার নামাজ পড়ানোর সময় আয়াতুল্লাহ আল খামেনির চোখে অশ্রু দেখা যায়।

তেহরান বিশ্ববিদ্যালয় চত্বরে জানাজার নামাজ শেষে ইরাকে মার্কিন হামলায় নিহত সোলাইমানিসহ বাকি সেনা কর্মকর্তাদের মরদেহ ইরানের দক্ষিণাঞ্চলে ধর্মীয় নগরী কোমে নেওয়া হবে।

কোম নগরীতে সোলাইমানির জানাজার নামাজ শেষে তার জন্মস্থান কেরমান প্রদেশে মরদেহ নিয়ে যাওয়া হবে। সেখানেই তার শেষ জানাজার নামাজ শেষে দাফন করা হবে।

এর আগে শুক্রবার ইরাকের বাগদাদ বিমানবন্দরে যুক্তরাষ্ট্রের ড্রোন হামলায় ইরানের রেভল্যুশনারি গার্ডের কুদস্ ফোর্স কমান্ডার জেনারেল কাসেম সোলাইমানির মৃত্যু হয়। এসময় তার সঙ্গে থাকা ইরাকি মিলিশিয়া কমান্ডার আবু মাহাদি আল-মুহান্দিসসহ অন্তত ৮ জনের মৃত্যু হয়।

আয়াতুল্লাহ আল খামেনি জেনারেল কাসেম সোলাইমানি


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর