Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘আপনারা নিজ নিজ ঘর থেকে দুর্নীতি বিরোধী অভিযান শুরু করুন’


৭ জানুয়ারি ২০২০ ০৩:৫৭

ঢাকা: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ পুলিশ সদস্যদের প্রতি নিজেদের ঘর থেকে দুর্নীতি বিরোধী অভিযান শুরু করার আহ্বান জানিয়ে বলেছেন, আপনারা নিজ নিজ ঘর থেকে দুর্নীতি বিরোধী অভিযান শুরু করুন। বর্তমান সরকার দুর্নীতির বিরুদ্ধে যে পদক্ষেপ নিয়েছে তা নিঃসন্দেহে দেশ ও সমাজের জন্য খুবই মঙ্গলজনক।

সোমবার (৬ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গভবনের দরবার হলে পদস্থ পুলিশ কর্মকর্তাদের সম্মানে আয়োজিত নৈশভোজের আগে ভাষণে রাষ্ট্রপতি এই আহ্বান জানান।

বিজ্ঞাপন

রাষ্ট্রপতি বলেন, দুর্নীতিবাজ যে দলেরই হোক দুর্নীতি করলে তাকে আইনের আওতায় আনা হবে। দুর্নীতির কারণে একটি দেশ পিছিয়ে পড়ে। আমাদের দেশ ও সমাজ থেকে যে কোন মূল্যে দুর্নীতি দূর করতে হবে।

তিনি বলেন, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশের পেশাদারিত্ব ও সাফল্য আজ বিশ্বে স্বীকৃত। পুরুষের পাশাপাশি বাংলাদেশ নারী পুলিশ সদস্যরাও শান্তি রক্ষা মিশনে তাদের দায়িত্ব সাফল্যের সাথে পালন করছে।

রাষ্ট্রপতি বলেন, এ আধুনিক, জনবান্ধব ও সেবাধর্মী প্রতিষ্ঠান হিসাবে বাংলাদেশ পুলিশকে প্রতিষ্ঠা করা আপনাদের অন্যতম প্রধান ও পবিত্র দায়িত্ব। পুলিশের সেবা নিতে আসা বিপদগ্রস্ত মানুষ যেন কোনভাবেই হয়রানির শিকার না হয় সেদিকে সকল স্তরের পুলিশ সদস্যদের বিশেষ মনোযোগী হতে হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে রূপকল্প-২০২১ ও রূপকল্প-২০৪১ সর্বোপরি শত বছরের উন্নয়ন পরিকল্পনা ডেল্টা প্ল্যান-২১০০ বাস্তবায়নে বাংলাদেশ পুলিশ অগ্রণী ভূমিকা পালন করবে বলে আশা প্রকাশ করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিন, রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিব এবং পুলিশের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সূত্র: বাসস

বিজ্ঞাপন

জাতিসংঘ শান্তিরক্ষা মিশন দুর্নীতি বিরোধী অভিযান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর